রামগঞ্জে সেচ্ছাশ্রমে ভাঙ্গা সড়ক সংস্কারে কেন্দ্রীয় যুবলীগ নেতা ও সাবেক কর কমিশনার - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad




Wednesday 29 December 2021

রামগঞ্জে সেচ্ছাশ্রমে ভাঙ্গা সড়ক সংস্কারে কেন্দ্রীয় যুবলীগ নেতা ও সাবেক কর কমিশনার




নিজস্ব প্রতিনিধি,  রামগঞ্জ উপজেলার বেশিরভাগ গুরুত্বপূর্ণ সড়কগুলো ভাংগা ও বিশাল বিশাল গর্ত সৃষ্টি হওয়ায় জনসাধারণের চলাচলে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে এবং যানবাহনে যাত্রীদের দ্বিগুন ভাড়া গুনতে হচ্ছে।

দীর্ঘদিন এ সমস্যা থেকে উপজেলাবাসী পরিত্রাণ না পাওয়ায় তাদের দূর্ভোগের কথা চিন্তা করে "সড়ক ভাঙ্গা যেখানে, সেচ্ছাশ্রমে আমরা যাব সেখানে" এ শ্লোগানকে সামনে রেখে নিজস্ব অর্থায়নে ও স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কারে রাস্তায় নেমে পড়েছেন কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হাবিবুর রহমান পবন ও সাবেক কর কমিশনার বীর মুক্তিযোদ্ধা সুলতান মাহমুদ।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) বিকাল সাড়ে ৪টায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আনুষ্ঠানিকভাবে রামগঞ্জ সিএন্ডবি সড়কের খলিফা দরজা থেকে নোয়াগাঁও বাজার পর্যন্ত সংযোগ সড়কটিতে ইট বালু ফেলে সংস্কার কাজ উদ্ধোধন করেন তারা।।

স্থানীয় বাসিন্দা আবু সালেহ আকরাম, জাকিরসহ কয়েকজন জানান, এ সড়কটিতে গত কয়েক বছরেও লাগেনি উন্নয়নের ছোঁয়া। সড়কে বড় বড় গর্তে সয়লাভ। খলিফার দরজা থেকে নোয়াগাঁও বাজার পর্যন্ত মাত্র আড়াই কিলোমিটার সড়কে রিক্সা ভাড়া ৭০ থেকে ১শ টাকা। স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে বার বার বিষয়টি বলার পরও অধ্যাবদি কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। এখন আমাদের বীর মুক্তিযোদ্ধা সুলতান মাহমুদ ও কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হাবিবুর রহমান পবন সাহেব নিজস্ব উদ্যেগে সড়কটি সংস্কারে এগিয়ে এসেছেন। আমরা এলাকাবাসী উনাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

একই সড়কে চলাচলরত জয়পুরা এসআরএমএস কলেজের শিক্ষার্থী সাইফা সোহাগী জানান, সকাল ১০টায় পরীক্ষা শুরু হলেও মাত্র কয়েক কিলোমিটার সড়কের জন্য ভোর ৮টায় বাড়ী থেকে বের হতে হয়। আর রিক্সা ভাড়াও দ্বিগুন দিতে হয়। স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কারে আমরা অবাক হয়েছি। এ ধরনের মানবিক কার্যক্রম গতিশীল করতে সকলের সহযোগীতা করা উচিৎ।

"সড়ক ভাঙ্গা যেখানে স্বেচ্ছাশ্রমে আমরা যাবো সেখানে" এ উদ্যোগের প্রধান উদ্যেক্তা বীর মুক্তিযোদ্ধা ও সাবেক কর কমিশনার সুলতান মাহমুদ জানান, এ এলাকায় অনেক মানুষ রয়েছেন যারা সমাজে প্রতিষ্ঠিত। সে সকল প্রতিষ্ঠিত মানুষের সম্পৃক্ততায় এলাকার মানুষের দূর্ভোগ দুর হবে ইনশাল্লাহ। কন্যা দায়গ্রস্ত পিতা, গরীব মেধাবী শিক্ষার্থীদের পড়ালেখায় সহযোগীতা, অসহায় দুস্থ ও অসুস্থ ব্যক্তিদের সহযোগীতায় এগিয়ে আসাই আমাদের মূল লক্ষ। আর এভাবেই এগিয়ে যাবে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ।

কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হাবিবুর রহমান পবন জানান, এ ধরনের মানবিক কাজেও কেউ কেউ রাজনীতি খুঁজবে। আমরা নিজের গ্রাম থেকে শুধু সড়ক সংস্কার নয়, সকল মানবিক কাজে সম্পৃক্ত থেকে পুরো উপজেলার চিত্র পাল্টে দিতে চাই। আশা করছি আমরা সফল হবো। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গ্রাম হবে শহর এ শ্লোগানে আমাদের মানবিক কার্যক্রম চলবে।

এসময় উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী সানাউল্লাহ, উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক মোজাম্মেল হোসেন ও ব্যবসায়ী মোঃ আল আমিনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Pages