বঙ্গবন্ধুর খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ, বাধা নেই দণ্ড কার্যকরে - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Thursday, 9 April 2020

বঙ্গবন্ধুর খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ, বাধা নেই দণ্ড কার্যকরে


নিউজডেস্কঃ
 
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা মামলায় মৃত্যুদণ্ড পাওয়া আসামি ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ করে দিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। এখন আর তার ফাঁসির রায় কার্যকরে কোনো বাধা নেই। রাষ্ট্রপতির কার্যালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম জানান, গতকাল বুধবার (৮ এপ্রিল) কারাকর্তৃপক্ষের মাধ্যমে মাজেদ প্রাণ ভিক্ষার আবেদনটি করেন। এরপর প্রাণভিক্ষার আবেদনটি রাতেই খারিজ করে দেন রাষ্ট্রপতি। এর ফলে এ দণ্ড কার্যকরে আর কোনো বাধা রইল না। মাহবুবুল ইসলাম আরো জানান, ফাঁসির সেলে থাকা বঙ্গবন্ধুর খুনি আবদুল মাজেদ আমাদের (কারা কর্তৃপক্ষ) মাধ্যমে মহামান্য রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন জানিয়েছেন।

এদিকে গতকাল ঢাকার জেলা ও দায়রা জজ আদালতে মাজেদকে আনা হলে বিচারক হেলাল উদ্দিন চৌধুরী মাজেদের বিরুদ্ধে মৃত্যুদণ্ড পরোয়ানা জারি করেন। এরপর মৃত্যুদণ্ড পরোয়ানা কারাগারে পাঠিয়ে দেয়া হয়। গত সোমবার রাতে রাজধানীর মিরপুর থেকে আবদুল মাজেদকে গ্রেপ্তার করা হয়। এরপর গত মঙ্গলবার সন্ধ্যা থেকে তাকে কেন্দ্রীয় কারাগারের ফাঁসির সেলে রাখা হয়েছে। এখনো সে ওই সেলে আছেন বলেও জানা গেছে।

No comments:

Post a comment

Post Bottom Ad

Pages