লক্ষ্মীপুরে আওয়ামী লীগ নেত্রীকে হয়রানির প্রতিবাদে মানববন্ধন - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad




Wednesday 8 July 2020

লক্ষ্মীপুরে আওয়ামী লীগ নেত্রীকে হয়রানির প্রতিবাদে মানববন্ধন



 লক্ষ্মীপুর প্রতিনিধি  ঃ লক্ষ্মীপুরে আওয়ামী লীগ নেত্রী শিউলী আক্তার শিমুকে নানাভাবে লাঞ্ছিত, হয়রানি ও হুমকির প্রতিবাদে মানববন্ধন করেছে থানা ও পৌর মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। মঙ্গলবার দুপুরে জেলা প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এ সময় বক্তব্য রাখেন মহিলা আওয়ামী লীগ নেত্রী রোমানা ফেরদৌস, কসকুরী আক্তার, পান্না বেগম, রাবেয়া বেগম ও শিমু প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, হামলা ও লুটপাটের মামলা প্রত্যাহার করতে পৌর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ তার পরিবারকে প্রাণনাশের হুমকি দিচ্ছে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা। তারা সরকারের কাছে সুষ্ঠু বিচার দাবি করেন।
জানা যায়, গত ৫ জুলাই জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাহবুব ইমতিয়াজকে তার প্রতিপক্ষের ওপর হামলা ও লুটপাটের মামলায় গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় পুলিশ। এর আগে মার্চের ১৬ তারিখে ওই নেতাসহ ১০ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন আওয়ামীলীগ নেত্রী শিমু। ওই মামলায় বর্তমানে কারাগারে রয়েছেন ইমতিয়াজ।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মাহবুব ইমতিয়াজদের সঙ্গে তার চাচা জামাল উদ্দিনের জমি নিয়ে বিরোধ রয়েছে। তারা লক্ষ্মীপুর পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের বাঞ্চানগর এলাকার বাসিন্দা। এর জের ধরে ২০১৯ সালের ৪ অক্টোবর মাহবুব ইমতিয়াজ ও তার পরিবারের লোকজন জামাল এবং তার স্ত্রী শিমু আক্তারকে পিটিয়ে মাথায় জখম করেন। এ ঘটনায় জামালের মা সাদিয়া বেগম বাদী হয়ে মাহবুব ইমতিয়াজসহ ১০ জনের বিরুদ্ধে সদর থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় বাদীকে জোরপূর্বক আদালতে নিয়ে ঘটনার আপস হয়েছে বলে জামিন নেন আসামিরা।

ওই সময় মামলা প্রত্যাহারের জন্য চাপ দিলে বাদী তা করেননি। পরবর্তীতে ২৬ অক্টোবর ফের মাহবুব ইমতিয়াজ ও মামলার আসামিরা জামালের বাড়িতে হামলা চালান। এ সময় বাধা দিতে গেলে জামাল ও তার স্ত্রী-ছেলেকে মারধর করা হয়। একপর্যায়ে হামলাকারীরা টাকা, পাসপোর্ট, ভিসা ও মোবাইল লুটে নেন।

নতুন অভিযোগের ভিত্তিতে ২০২০ সালের ১৬ মার্চ স্বেচ্ছাসেবক লীগ নেতা মাহবুব ইমতিয়াজসহ ১০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৬ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়। ভুক্তভোগী শিমু আক্তার মামলার বাদী।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Pages