রামগঞ্জে মেম্বারের বিরুদ্ধে চাল আত্বসাতের অভিযোগ - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Saturday, 18 April 2020

রামগঞ্জে মেম্বারের বিরুদ্ধে চাল আত্বসাতের অভিযোগ




রামগঞ্জ(লক্ষ্মীপুর)প্রতিনিধি   
সরকারের খাদ্যবান্ধব কর্মসূচী ১০ টাকা কেজির চাল আত্বসাতের অভিযোগ উঠেছে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের পূর্ব শেখপুরা এলাকার ইউপি সদস্য লিঠনের বিরুদ্ধে। ডিলারের যোগশাজসে নিজের কাছে কার্ড আটকে রেখে চাল উত্তোলন করে অনত্রে সে চাল বিক্রি করাসহ নানা অনিয়মের অভিযোগ রয়েছে এ ইউপি সদস্যের বিরুদ্ধে। ট্যাগ অফিসারের উপস্থিতিতে চাল বিতরনের কথা থাকলেও তা মানা হয়নি এখানে। চাল বিতরনের সময় ট্যাগ অফিসার উপস্থিত থাকেন না বলে অভিযোগ এলাকাবাসীর।

আজ শনিবার  সকালে সরেজমিনে গেলে জানা যায়,উপজেলার পূর্ব শেখপুরা হাজি বাড়ীর মনির হোসেনের নামে কার্ড থাকলেও গত এক বছরে একবারও চাল পাননি তিনি।এছাড়া একই বাড়ীর জাহানারা,সেফায়েত উল্ল্যা,শাহিনুর বেগম খালেক মাষ্টার বাড়ীর আমির হোসেন, বাচ্চু, মনু মিয়া, আতাউজ্জামান অলি মুন্সি বাড়ির শেফালী বেগম, রাকিব,রোকেয়া  সহ ১৫/২০ জন কার্ডধারী জানান তারাও গতি এক বছরে কোন চাল পায়নি। মেম্বার ও ডিলার মিলে এদের কার্ড আটকে রেখে নিজেরাই চাল উত্তোলন করে জানান কার্ডধারীরা।

ডিলার ছিদ্দিক পাটোয়ারী বলেন, কার্ডধারীদের চাল দেওয়ার সময় কার্ড রেখে দেন তিনি। পরে স্থানীয়  মেম্বার এসে কার্ডগুলো নিয়ে যায়।
অভিযুক্ত ইউপি সদস্য লিঠন অভিযোগের সত্যতা নিশ্চিত  করে বলেন কার্ডধারীদের মধ্যে যারা কয়েকবার চাল পেয়েছে এবার তাদের না দিয়ে কার্ড নেই কিন্তু দরিদ্র এমন কয়েকজনকে চাল দিয়েছেন তিনি। 
ইউপি চেয়ারম্যান নাসির উদ্দীন বলেন, কার্ডধারীর চাল অন্যকে দেয়ার বিধান নেই। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা  নিবেন তিনি।

উপজেলা খাদ্য কর্মকর্তা গিয়াস উদ্দিন বলেন,  বিষয়টি তিনি জানেন। ভুক্তভোগীদের অভিযোগ পেলে মেম্বার ও ডিলারের বিরুদ্ধে  ব্যাবস্থা নেয়া হবে। তবে আগামীতে এমন হবে না বলে আশ্বাস দেন তিনি।
ইউএনও মুনতাসীর জাহান বলেন, কার্ডধারীর চাল অন্যকে দেয়ার কোন বিধান নেই। বিষয়টি জানেন তিনি, তবে খোঁজ নিয়ে  প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন তিনি।

No comments:

Post a comment

Post Bottom Ad

Pages