দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ৩১মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা দিয়েছে সরকার। - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Monday, 16 March 2020

দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ৩১মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা দিয়েছে সরকার।

নিউজডেস্কঃ
 
দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা
দিয়েছে সরকার। মঙ্গলবার (১৭ মার্চ) থেকে ৩১ মার্চ পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে। সোমবার বিকেলে এ সংক্রান্ত আদেশ জারি হবে বলে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে প্রাথমিক ও গণশিক্ষা সচিব আকরাম-আল-হোসেন বলেন, ‘শিক্ষা মন্ত্রণালয় সিদ্ধান্ত নিয়েছে আমরাও বন্ধ ঘোষণা করবো। বিকেলে বৈঠক করে বিষয়টি চূড়ান্ত করা হবে।’

আগামীকাল ১৭ মার্চ থেকে স্কুল-কলেজ, মাদরাসাসহ দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা আসতে পারে আজকের মন্ত্রিসভার বৈঠকে। আর এই বন্ধ থাকবে আগামী ৩১ মার্চ পর্যন্ত।

এর আগে রোববার (১৫ মার্চ) দুপুরে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করা হবে কিনা সেই সিদ্ধান্ত শিক্ষা মন্ত্রণালয়ের, স্বাস্থ্য মন্ত্রণালয় এ বিষয়ে শুধু পরামর্শ দিতে পারে, আর অন্য কিছু নয়।

রোববার সকালের দিকে দেশে করোনাভাইরাস আক্রান্তের প্রেক্ষাপটে সব স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয় বন্ধ চেয়ে হাইকোর্ট রিট করা হয়। এ রিটে দেশের স্থল-নৌ এবং বিমানবন্দরও বন্ধ করে দেয়ার নির্দেশনা চাওয়া হয়েছে।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর থেকেই স্কুল-কলেজসহ সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের দাবি উঠেছিল। ৮ মার্চ ৩ জন করোনা আক্রান্ত রোগীর কথা জানালেও গতকাল শনিবার দুপুরে আইইডিসিআরের পক্ষ থেকে জানানো হয়, বাংলাদেশে এখন করোনাভাইরাসে আক্রান্ত কোনো রোগী নেই। যে তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন, তাদের সবাই এখন করোনামুক্ত।

পরে রাতে স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালিক জানান, দেশে আরও দুজন আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্ত দুজনের একজন ইতালি থেকে এবং অন্যজন জার্মানি থেকে সম্প্রতি দেশে এসেছেন।

No comments:

Post a comment

Post Bottom Ad

Pages