রামগঞ্জে মুক্তিযোদ্ধা যাচাই বাচাই কমিটি গঠনে অনিয়মের অভিযোগ - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Thursday, 13 February 2020

রামগঞ্জে মুক্তিযোদ্ধা যাচাই বাচাই কমিটি গঠনে অনিয়মের অভিযোগ



রামগঞ্জ প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জে মুক্তিযোদ্ধা যাচাই বাচাই কমিটি গঠনে অনিয়মের অভিযোগ করেছে মুক্তিযোদ্ধারা। বুধবার দুপুরে সাবেক সাংসদ মুক্তিযোদ্ধা এম এ গোফরান ও মুক্তিযোদ্ধা আবুল হোসেন খান সুফি স্বাক্ষরিত লিখিত অভিযোগ পত্রটি মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রীর  সুপারিশ সহ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে প্রেরন করে মুক্তিযোদ্ধারা। ১০ ফেব্রুয়ারি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বরাবর এ অভিযোগ করে তারা।
পরে অভিযোগটি মন্ত্রীর সুপারিশ সহ জেলা প্রাশাসকের কার্যালয় হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে পৌঁছায়।
জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের নিয়ম অনুযায়ী স্থানীয় সাংসদ মুক্তিযোদ্ধা না হলে যুদ্ধকালীন কমান্ডার যাচাই বাচই কমিটির সভাপতি হবেন। কিন্তু যাচাই বাচাই কমিটির বর্তমান সভাপতি আ.ক.ম রুহুল আমিন যুদ্ধকালীন কমান্ডার না হওয়ায় ও বিতর্কিত মুক্তিযোদ্ধা তোসাদ্দেক হোসেন কে সদস্য মনোনীত করায় এ অভিযোগ করে কমিটি পূনঃ গঠনের দাবী করেন তারা। 
সাবেক ভারপ্রাপ্ত কমান্ডার সালেহ আহম্মদ বলেন, জেলা প্রশাসকের মনগড়া কমিটি দেওয়াতে বারবার পিছিয়ে পড়ছে যাচাই বাচাই। এতে প্রকৃত মুক্তিযোদ্ধারা তালিকা ভুক্তি হতে বিলম্ব হচ্ছে। অভিযোগকারী সাবেক সাংসদ মুক্তিযোদ্ধা এম এ গোফরান বলেন, যাকে যাচাই বাচাই কমিটির সভাপতি করা হয়েছে সে ১৯৭১ সালের ১৭ ই ডিসেম্বর ভারত থেকে প্রশিক্ষন নিয়ে বাংলাদেশে আসে এবং যাকে কমিটির সদস্য করা হয়েছে তাকে যুদ্ধ চলাকালীন সময়ে দেখা যায়নি। মুক্তিযোদ্ধা হিসাবে এমন অনিয়ম মেনে নেওয়া যায় না। 
এব্যাপারে জানতে চাইলে যাচাই বাচাই কমিটির সভাপতি আ.ক.ম রুহুল আমিন বলেন, মুক্তিযোদ্ধা সাংসদ ও যুদ্ধকালীন কমান্ডার না থাকায় তাকে মুক্তিযুদ্ধা যাচাই বাচাই কমিটির সভাপতি মনোনয়ন দিয়েছে সংশ্লিষ্টরা। 
এব্যাপারে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান বলেন, এ সংক্রান্ত একটি অভিযোগের ফটোকপি পেয়েছেন তিনি। জেলা প্রশাসকের নির্দেশনা পাননি, নির্দেশনা পেলে ব্যবস্থা নেওয়া হবে। 


No comments:

Post a comment

Post Bottom Ad

Pages