রামগঞ্জে দুই বিদ্যালয়ের পাঠদান বন্ধ করে শিক্ষার্থীদের দিয়েই স্বেচ্ছাসেবী সংগঠনের বর্ষপুর্তি অনুষ্ঠান - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Tuesday, 21 January 2020

রামগঞ্জে দুই বিদ্যালয়ের পাঠদান বন্ধ করে শিক্ষার্থীদের দিয়েই স্বেচ্ছাসেবী সংগঠনের বর্ষপুর্তি অনুষ্ঠান


রামগঞ্জ প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের রামগঞ্জে দুইটি বিদ্যালয়ের পাঠদান বন্ধ রেখেই বিদ্যালয় প্রাঙ্গনে বর্ষপুর্তি অনুষ্ঠান করেছে পানিয়ালা ব্লাড ডোনার্স ক্লাব নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। এতে মারাত্মক ভাবে ব্যাহত হয়েছে শিক্ষার্থীদের নিয়মিত পাঠদান। এনিয়ে শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভ সৃষ্টি হয়েছে। গতকাল ২১ জানুয়ারি মঙ্গলবার সকাল ১০ টায় সরেজমিনে অনুষ্ঠানস্থলে গিয়ে দেখা যায় পানিয়ালা উচ্চ বিদ্যালয় ও পানিয়ালা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে ঝাঁকজমক পূর্ন পরিবেশেই চলছে অনুষ্ঠানটি।
শ্রেনীকক্ষ থেকে ডেকে এনে ছাত্রছাত্রীদের বসানো হয়েছে অনুষ্ঠান স্থলে। ফলে বিদ্যালয় দুইটির সকল শ্রেনীর পাঠদান বন্ধ ছিল। পরে দুপুর ১২ টায় অনুষ্ঠানস্থলে অতিথিরা উপস্থিত হলে অনুষ্ঠানটি কার্যক্রম শুরু করে সংগঠনটি। এসময় কয়েকজন শিক্ষার্থীর সাথে কথা বলে জানা যায়, প্রতিদিনের মত আজও তারা বিদ্যালয়ে পড়তে এসেছিল। কিন্তু বিদ্যালয় প্রঙ্গনে অনুষ্ঠানের কারনে পাঠদান বন্ধ রেখে সভাস্থলে শিক্ষার্থীদের বসতে বলেছিল শিক্ষকরা। 

সংগঠনটির সভাপতি আলী হোসেন নয়নের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউ এন ও মুতাসির জাহান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওসি আনোয়ার হোসেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার, পানিয়ালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আলম, প্রাথমিক বিদ্যালয়টির প্রধান শিক্ষীকা জয়ন্তি রানী চক্রবর্তী, দল্টা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক সহ বিদ্যালয় দুটির শিক্ষক ও ছাত্রছাত্রীরা এসময় উপস্থিত ছিলেন। 


এব্যাপারে জানতে চাইলে পানিয়ালা বøাড ডোনার্স ক্লাবের সভাপতি, উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্য ও প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপানা কমিটির সভাপতি আলী হোসেন নয়ন বলেন, বিদ্যালয়ের নিয়মিত পাঠদান সকালেই হয়ে গেছে। তাই শিক্ষার্থীদের সভাস্থলে বসতে বলেছি। 

কয়েকজন অভিভাবক ক্ষোভ প্রকাশ করে বলেন, আলী হোসেন একাধারে প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি, উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সদস্য ও সংগঠনটির সভাপতি হওয়ায় তার স্বেচ্ছাচারীতার কারনে আজ দুটি বিদ্যালয়ের পাঠদান বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। 

এব্যাপারে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান সুনির্দিষ্ট কোন মন্তব্য করেন নি। 
সহকারি জেলা প্রশাসক মোঃ সফিউজ্জামান ভূঁইয়া বলেন, এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন তিনি। 


No comments:

Post a comment

Post Bottom Ad

Pages