রামগঞ্জে পরীক্ষা কেদ্রে বহিরাগতদের প্রবেশে অভিবাবকদের ক্ষোভ - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Friday, 22 November 2019

রামগঞ্জে পরীক্ষা কেদ্রে বহিরাগতদের প্রবেশে অভিবাবকদের ক্ষোভ


নিউজ  আবু তাহের ঃ
লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায় প্রাথমিক সমাপনী ও ইবতেদায়ী পরীক্ষা চলাকালিন সময় কেন্দ্রে সাংবাদিক প্রবেশ নিষিদ্ধ করেছেন নির্বাহী কর্মকর্তা মুনতাসীন জাহান। কিন্তু বহিরাগতরা নির্বিগ্নে কেন্দ্রে প্রবেশ এবং কয়েককটি কেন্দ্রে শিক্ষকরা মোবাইলে অনৈতিকভাবে সুবিদা দেওয়ায় অভিবাবকদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। বিষয়টি নিয়ে উপজেলাব্যাপী সমালোচনার ঝড় উঠেছে ।

সুত্রে জানাযায়, উপজেলায় প্রাথমিক সমাপনী পরীক্ষায় ১১টি কেন্দ্রে ৪,৭২৭জন এবং ইফতেদায়ীর ৪টি কেন্দ্র ১,৪৭২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছেন। পরিক্ষা শুরুর আগের দিন কেন্দ্র পর্যবেক্ষনের জন্য সাংবাদিকরা অনুমতি নিতে গেলে তা নিষিদ্ধ করেন নির্বাহী কর্মকর্তা। কিন্তু পরিক্ষা চলাকালিন সময় প্রতিদিনই  বিএনপি, আ‘লীগ নেতা-কর্মীরা পরীক্ষা কক্ষে প্রবেশ করেছেন। এবং (২১ নভেম্বর) বৃহস্পতিবার আলীপুর কেন্দ্রে দ্বায়িত্ব পালননত অবস্থায় শ্যামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোরশেদ আলমের মোবাইল ফোনে প্রশ্নপত্র আদানপ্রধানের সময় তার মোবাইল জব্দ করে তাকে দ্বায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

কেন্দ্রের বাহিরে অপেক্ষারত কয়েকজন অভিবাবক জানান, রামগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভিআইপিদের সন্তানেরা পরীক্ষা দিচ্ছে তাদের ফলাফল ভাল করতে পরীক্ষা কেন্দ্রে অনৈতিক সুবিধা নিতে সচিত্র সংবাদ যাতে মিডিয়ায় প্রকাশ না পায় সে জন্য সাংবাদিকদের নিষিদ্ধ করা হয়েছে। 


দাশপাড়া কেন্দ্রের বাহিরে অপেক্ষারত অভিবাবকরা জানান,  বৃহস্পতিবার ধর্ম পরিক্ষা চলাকালিন সময় দাশপাড়া কেন্দ্রে রামগঞ্জ সরকারী কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোরশেদ আমি বাবু এর আগে ইংরেজী পরিক্ষার সময় শ্রীরামপুর কেন্দ্রে ইছাপুর ইউনিয়ন আ”মীলীগের সভাপতি নুর মোহাম্মদ, ভাদুর কেন্দ্র জহিরুল ইসলাম তাদের দলবল নিয়ে কেন্দ্রে প্রবেশ করায় শিক্ষাথীদের অনেক সমস্যা হয়েছে।

আলীপুর কেন্দ্রের হল সুপার রায়হান আক্তার বলেন, মোবাইল জব্দ করার পর সৃষ্ট ঘটনায় শিক্ষক মোরশেদ আলমকে দায়িত্ব থেকে অব্যাহত দেওয়া হয়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ দৌলতর রহমান বলেন,পরীক্ষা সংশ্লিষ্ট ছাড়া রাজনীতিক দলের নেতারা কেন্দ্রে প্রবেশ করার দায়ে হল সুপার ও কেন্দ্র সচিবদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।  


 রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসীন জাহান জানান. সাংবাদিক নিষিদ্ধ এটা বলি নাই। সরকার পরিক্ষা সংশ্লিষ্টদের ছাড়া সবার জন্য কেন্দ্রে প্রবেশ নিষিদ্ধ করেছে । তাই আপনাদের কোন তথ্য লাগলে আমাকে জিজ্ঞেস করতে বলেছি। বহিরাগতদের প্রবেশ তো মোটেই গ্রহনযোগ্য নয়। তারা যদি প্রবেশ করে থাকে জেনে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

No comments:

Post a comment

Post Bottom Ad

Pages