রামগঞ্জে হযরত শাহ মিরান রহ. মাজারের মাহফিল আগামী মঙ্গলবার - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad




Saturday, 23 November 2019

রামগঞ্জে হযরত শাহ মিরান রহ. মাজারের মাহফিল আগামী মঙ্গলবার

রামগঞ্জে হযরত শাহ মিরান রহ. মাজারের মাহফিল আগামী রামগঞ্জে হযরত শাহ মিরান রহ. মাজারের মাহফিল আগামী
 (২৬ নভেম্বর, ১১ অগ্রহায়ণ)মঙ্গলবার, সকাল থেকে আনুষ্ঠানিকভাবে অনুষ্ঠিত হবে মাজারের পাশে মসজিদ ও মাঠে।



মাহবুবে সুবহানী আশেকে রাব্বানী কুতুবে ছামদানী পীর অলিকুলের সম্রাট গাউসুল আজম হযরত সৈয়দ মাবু মোহাম্মদ মহিউদ্দিন বড় পীর আব্দুল কাদের জিলানী ওয়াল বোগদাদী আল হাসাইনি ওয়াল হুসাইনী (রহ.) এর বড় ছেলের হযরত সৈয়দ শাহ রহ. এর বড় ছেলে সৈয়দ শাহ মিরান রহ. ও তার সফর সঙ্গীরা  ইসলাম প্রচারে দূরদূরান্ত থেকে এখানে এসে পাড়ি জমান।সে সময় ধরে কাঞ্চনপুরের এই স্থানে ইসলামী জলসা ও ওরস শরীফ অনুষ্ঠিত হয়ে আসছে,স্থানীয় কমিটির দায়িত্বশীলগণ বলছেন আমরা যতদূর জানি প্রায় ১০০ বছর ধরে হয়ে আসছেন এই মাজারের ওরস ও ঈসালে সাওয়াব মাহফিল।



রামগঞ্জ লক্ষ্মীপুর এবং সারা বাংলাদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা হযরত শাহ মিরান রহ. এর ভক্তবৃন্দগন ছুটে আসেন এই মাজার শরীফের তাদের কবর জিয়ারত করতে।


মাজার পরিচালনা কমিটির সদস্য সৈয়দ গোলাম মাওলা বলেন, আগামী ২৬ নভেম্বর ঈসালে সাওয়াব মাহফিল সফল করার জন্য আমাদের সর্বস্থানে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মাহফিলে আগত সকল মুসল্লীদের জন্য সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা সহ সকল ধরনের প্রস্তুতিও সম্পন্ন করা হয়েছে। 


ওরস পরিচালনা কমিটির সভাপতি বলেন, হযরত শাহ মিরান রহ.মাজারে সারা বাংলাদেশ থেকেই ভক্তবৃন্দরা আসেন,আমাদের যথেষ্ট প্রচেষ্টা থাকে মাহফিল সফল করার জন্য।আমরা আশা করছি প্রতি বছরের ন্যায় এবারও ভক্তবৃন্দরা সুষ্ঠুভাবে মাহফিল এবং সকল কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে উপভোগ করতে পারবে। 


রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন বলেন, প্রতি বছরের ন্যায় এ বছরেও মাহফিলকে গিরে আমাদের নিরাপত্তা জোরদার রয়েছে। আমরা আশা করছি কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটবে না সে ব্যাপারে সজাগ দৃষ্টি রাখবে রামগঞ্জ থানা প্রশাসন। 

No comments:

Post a Comment

Post Bottom Ad

Pages