কুতুবদিয়া চ্যানেলের বিভিন্ন স্থান থেকে জাল জব্দ করে ধ্বংস - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Sunday, 27 October 2019

কুতুবদিয়া চ্যানেলের বিভিন্ন স্থান থেকে জাল জব্দ করে ধ্বংস

মনিরুল ইসলাম, কুতুবদিয়া 
কক্সবাজারের কুতুবদিয়ায় চ্যানেলের বিভিন্ন স্থানে শনিবার (২৬ অক্টোবর ) বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান চালিয়ে ১৯ টি বিহুন্দি জাল জব্দ করেছে কুতুবদিয়া মৎস্য অধিদপ্তর। পরে জালগুলো জনসম্মুখে প্রকাশে জ্বালিয়ে দিয়ে ধ্বংস করা হয়।

received_1357029971145872
এর আগে কুতুবদিয়ায় ইলিশ সংরক্ষণ অভিযানের প্রথম দিনে ১৬টি বেহুন্দি জাল জব্দ করা হয়। ওইদিন সকাল ৯ ঘটিকা হতে দুপুর ১ ঘটিকা পর্যন্ত কুতুবদিয়া চ্যানেলে উপজেলা মৎস্য দপ্তর ও বাংলাদেশ কোস্টগার্ড এর এক যৌথ অভিযানের মাধ্যমে পেকুয়া সংলগ্ন অংশ হতে জালগুলো জব্দ করে মৎস্য অধিদপ্তর। অভিযান শেষে জব্দকৃত জাল বড়ঘোপ ঘাট সংলগ্ন এলাকায় পুড়িয়ে ফেলা হয়।


received_780658292409794
উপজেলা মৎস্য অফিসার নাসিম আল মাহমুদের নেতৃত্বে ও কন্টিনজেন্ট কমান্ডার জে.ইউ. আহমেদ এর সহযোগিতায় এ অভিযান পরিচালিত হয়।এসময় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ রজব আলীও অভিযানে অংশ নেন। অভিযানে মৎস্য অফিসের লিফ এবং কোস্টগার্ডের অন্যান্য সদস্যগণ অংশগ্রহণ করেন।

উপজেলা মৎস্য অফিসার নাসিম আল মাহমুদ জানান, ইতিপূর্বে ইলিশ সংরক্ষণ কার্যক্রমের প্রচারণার অংশ হিসেবে পুরো কুতুবদিয়ায় একাধিক বার মাইকিং করা হয়, ৩০০০ লিফলেট বিতরণ করা হয় এবং বড়ঘোপ ঘাট, দরবার ঘাট ও উপজেলা পরিষদসহ কয়েকটি গুরুত্বপূর্ণ স্থানে সচেতনতামূলক ব্যানার ও পোস্টার লাগানো হয়।
received_558458328244009

উল্লেখ্য ইলিশের প্রধান প্রজনন মৌসুম উপলক্ষে বাংলাদেশ সরকার ০৯ অক্টোবর হতে ৩০ অক্টোবর পয©ন্ত ইলিশ আহরণ, পরিবহণ, মজুদ, বাজারজাতকরণ ও বিনিময় নিষিদ্ধ ঘোষণা করেছে।

 
তাই ‘ইলিশ সংরক্ষণ অভিযান ২০১৯ বাস্তবায়নে আইন শৃঙ্খলা বাহিনীর সহায়তায় ৩০ অক্টোবর পর্যন্ত জোর তৎপরতা অব্যাহত থাকবে বলে উপজেলা মৎস্য অফিসার নাসিম আল মাহমুদ জানান।

No comments:

Post a comment

Post Bottom Ad

Pages