শিক্ষা ব্যবস্থার পরিবির্তন শেখ হাসিনার সময়েই হয়েছে: আনোয়ার খান এমপি - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad




Saturday 16 September 2023

শিক্ষা ব্যবস্থার পরিবির্তন শেখ হাসিনার সময়েই হয়েছে: আনোয়ার খান এমপি




রামগঞ্জ প্রতিনিধিঃ
লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সংসদ সদস্য ড.আনোয়ার হোসেন খান বলেছেন, দেশে শিক্ষা ব্যবস্থার যে আমূল পরিবর্তন হয়েছে, শিক্ষকদের যে আনুষঙ্গিক সুযোগ সুবিধা বৃদ্ধি পেয়েছে, শিক্ষকরা যে মর্যাদা পেয়েছে অতীতের কোন সরকার কোন সময় এ মূল্যায়ন করেনি। বঙ্গবন্ধুর শিক্ষাদর্শন অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে।

শনিবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে লক্ষ্মীপুরের রামগঞ্জের কাঞ্চনপুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ৪ তলা ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আনোয়ার খান এমপি আরও বলেন, শেখ হাসিনা সরকারের আমলে যতগুলো বিশ্ববিদ্যালয় হয়েছে, যতগুলো বিদ্যালয়ে আধুনিক ডিজিটাল ল্যাব চালু হয়েছে, যতগুলো বিদ্যালয়ে নতুন ভবন হয়েছে, শিক্ষকদের যে মর্যাদা দেয়া হয়েছে এটা অতীতে কখনোই ছিল না, কারণ শেখ হাসিনা বিশ্বাস করে শিক্ষাবিহীন একটি জাতি ভালভাবে গড়ে উঠতে পারে না।

আনোয়ার খান বলেন, জাতির উন্নয়ন ও অগ্রগতির পূর্বশর্ত হলো শিক্ষা। শিক্ষার মাধ্যমে তৈরি হয় সৎ, দেশপ্রেমিক ও মানবিক মূল্যবোধ সম্পন্ন সুনাগরিক।

নৌকা মার্কায় ভোট চেয়ে আনোয়ার খান এমপি বলেন, বাংলাদেশ স্বাধীনের পরে একটি তলা বিহীন ঝুড়ির দেশের প্রাথমিক শিক্ষা ব্যবস্থাকে জাতীয় করণের মাধ্যমে এ দেশের শিক্ষকদের বঙ্গবন্ধু প্রথম সম্মানিত করেছেন। এখন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সব বেসরকারি রেজিস্ট্রার বিদ্যালয়গুলোকে জাতীয় করণের মাধ্যমে তিনি শিক্ষা বান্ধব সরকার প্রধান হিসাবে প্রমাণ করছেন। তাই বাংলাদেশের বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় ও কলেজগুলোকে জাতীয় করণের জন্য আবারও শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। তাই সবাইকে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিতে হবে।

কাঞ্চনপুর উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মোহাম্মদ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাম্মৎ শারমিন ইসলাম, রামগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ এমদাদুল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ ক ম রুহুল আমিন, পৌরসভার সাবেক মেয়র বেলাল আহমেদ, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মেহেদী হাসান শুভ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন- কাঞ্চনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাকির হোসেন মোল্লা।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Pages