রামগঞ্জে সম্পত্তি বিরোধের জেরে বসতঘরে হামলা ভাংচুর ও লুটপাট - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad




Wednesday 9 November 2022

রামগঞ্জে সম্পত্তি বিরোধের জেরে বসতঘরে হামলা ভাংচুর ও লুটপাট



রামগঞ্জ( লক্ষ্মীপুর) প্রতিনিধি :  সম্পত্তি বিরুধের জের ধরে প্রতিপক্ষের হামলায় নুরুল আমিনের 
  বসত ঘর ভাঙ্গচুর লুটপাটের  অভিযোগ পাওয়া গেছে।
রবিবার (৬ নভেম্বর ) বেলা ২ টায়
 লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ৪নং ইছাপুর ইউনিয়ন ১ নং ওয়ার্ড দক্ষিণ নারায়নপুর খামার বাড়ীতে এ ঘটনা ঘটে। এ ঘটনায়  লক্ষ্মীপুর আদালতে ৯ নভেম্বর মামলা দায়ের করেন ভুক্তভোগী পরিবার।
সরেজমিনে গিয়ে জানা যায়, প্রতিপক্ষ হামলা কারী মননির হোসেন ও নুরুল আমিন সহদর আপন ভাই, দীর্ঘ দিন যাবৎ তাদের সম্পত্তি নিয়ে বিরোধ থাকায় মাঝে মাঝে বাক বিতর্ক হয়।
তারই ধারাবাহিকতায় রবিবার প্রতিপক্ষ মনির হোসেন   তার ছেলেদেরসহ হামলা করে নুরুল আমিনের  বসত ঘর,  টিনের তৈরী গোয়াল ঘর রান্নাঘর   ভাংচুর করে নগদ অর্থ ও মালামাল লুট করে নিয়ে যায়। 

মামলা ও স্হানীয় সূত্রে জানাযায়, গত রবিবার বেলা ২ টার সময় সম্পত্তি বিরোধের জের ধরে মনির হোসেন (৫০), তার ছেলে ফরিদ হোসেন (২১),ইয়াছিন (২৪), মহসিন (২৭) ও স্ত্রী  মরিয়ম বেগম পাশ্ববর্তী দক্ষিণ নারায়নপুর খামার বাড়িতে তার আপন বড় ভাই নুরুল আমিনে বসত বাড়িতে দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে নুরুল আমিনের  বসত ঘর,  টিনের তৈরী গোয়াল ঘর রান্নাঘর   ভাংচুর করে নগদ অর্থ ও মালামাল লুট করে নিয়ে যায়। এসময় নুরুল আমিন এসে বাঁধা দিলে তাকেও   ব্যাপক মারধর করে। পারে তার আত্ম চিৎকারে এলাকাবাসী এসে উদ্ধার করে রামগঞ্জ সরকারি হাসপাতালে ভর্তি করে। 

নুরুল আমিনের স্ত্রী শাহিনুর বেগম ও মেয়ে নুরজাহান বলেন,তাদের ভাগের সম্পত্তি অথচ ভোগ করতে দিচ্ছে না  মনির হোসেন ও তার ছেলে মেয়েরা। তাদের অত্যাচারে নিজের বসতভিটায় বসবাস করা কষ্টসাধ্য হয়ে পড়েছে। প্রায় সময়ে  তেড়ে আসে মারতে, শুধু তাই নয় ভাড়াটে লোকজন নিয়ে এসে আমাদের উপড় হামলা চালায়।
স্হানীয় গন্যমান্যরা বসে একাধিকবার আমাদের সম্পত্তি বুঝিয়ে দেয়। কিন্ত কোন ভাবেই আমারা সম্পত্তি ভোগদখল করতে পারছি না। আমাদের  বসতভিটায় যেনো আমরা সুন্দর ভাবে  থাকতে পারি আমাদের ছেলে সন্তান নিয়ে, এবিষয়ে আমি স্হানীয় প্রশাসনের সহযোগিতা কামনা করছি।
 
এবিষয়ে নুরুল আমিন জানান,সালিশদের মাধ্যমে 
সম্পত্তি সমবন্টন করে দেওয়া হয়েছে। কিন্তু এরপরও আমার ছোট ভাই নুরুল আমিন আমাদের   মারধর করে এবং বসতঘর ভাঙ্গচুর করে। 

স্থানীয় কয়েক জন  বাসীন্দা  বলেন-  ভাঙ্গচুরের বিষয়ে আমরা  শুনেছি,তাদের এই জামেলা দীর্ঘদিনের এরা কাউকে মানেনা।

অভিযুক্ত মনির হোসেন বলেন, আমাদের জায়গায় গোয়াল ঘর ছিল দীর্ঘদিন থেকে সরিয়ে নেওয়ার কথা থাকলেও তারা  সেটি সরিয়ে না নেওয়ার কারণে আমরা শুধু সেই ঘরটি ভাংচুর করেছি। অনন্য ঘর ও আসবাপত্র তারা নিজেরা ভাংচুর করে আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা করে।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Pages