রামগঞ্জে সরকারি গাছ কেটে পাউবোর খালে ব্যাক্তিগত দেয়াল ও কালভার্ট নির্মান - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Thursday, 20 May 2021

রামগঞ্জে সরকারি গাছ কেটে পাউবোর খালে ব্যাক্তিগত দেয়াল ও কালভার্ট নির্মান



নিজস্ব প্রতিবেদকঃ
লক্ষ্মীপুরের রামগঞ্জে পানি উন্নয়ন বোর্ড পাউবোর খাল দখল করে দেয়াল নির্মান, খাল ভরাট করে কার্লভাট স্থাপন ও খাল পাড়ে থাকা সরকারি গাছ কেটে রাস্তা করার অভিযোগ উঠেছে মানিক নামের এক প্রভাবশালির বিরুদ্ধে। 
গতকাল বিকালে সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, রামগঞ্জ -লক্ষ্মীপুর আঞ্চলিক সড়কের পূর্ব চন্ডিপুর পাটোয়ারী বাড়ির সামনে খাল দখল করে দেয়াল নির্মান করছে  পূর্ব চন্ডিপুর লেকু পাটোয়ারী বাড়ির জয়নাল আবেদীনের ছেলে মানিক। এসময় স্থানীয় লোকজন জানায়, খালের দক্ষিণ পাড়ে আটিয়া বাড়ির ৬ শতাংশ জমি ক্রয় করে মানিক। এখন তার নিজের সুবিধার্থে খাল দখল করে দেয়াল ও কার্লভাট নির্মান করছে অবৈধ দখলদার মানিক। কার্লভাট দিয়ে অনায়াসে চলাচলের জন্য কয়েকটি ফলদ ও বনজ গাছ রাতের অন্ধকারে গাছ কেটে নেয় মানিক।
অভিযোগের বিষয়টি স্বীকার করে অভিযুক্ত মানিক বলেন, পাউবো থেকে লীজ নিয়েছি। তবে লীজের কোন কাগজপত্র দেখাতে পারেননি তিনি। 
উপজেলা বন কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে কর্তনকৃত গাছ উদ্ধার করেছি। কর্তনকারীদের বিরুদ্ধে মামলা পক্রিয়াধীন রয়েছে।
পানি উন্নয়ন বোর্ডের উপ - সহকারী প্রকৌশলী মোঃ সাকিল বলেন, বিষয়টি জানেন না তিনি। এসময় তিনি আরো বলেন, এখন কাউকে নতুন করে লীজ দেয়া হচ্ছে না।  তবে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান পাউবোর এ কর্মকর্তা।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Pages