নাগরপুরে দপ্তিয়র ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ভিজিডি কার্ড বিতরনে অনিয়মের অভিযোগ - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Sunday, 4 April 2021

নাগরপুরে দপ্তিয়র ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ভিজিডি কার্ড বিতরনে অনিয়মের অভিযোগ



মোঃ আব্দুর রাজ্জাক রাজা 
নাগরপুর(টাঙ্গাইল)প্রতিনিধিঃ

টাঙ্গাইলের নাগরপুরে উপজেলার দপ্তিয়র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম ফিরোজ সিদ্দিকীর বিরুদ্ধে অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ উঠেছে। একি পরিবারের স্বামী স্ত্রীর নামে রেশন ও ভিজিডি কার্ড প্রদান করেছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। দপ্তিয়র ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আবুল হাশেম ও যুগ্ন সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন টাঙ্গাইলের জেলা প্রশাসক ও নাগরপুর উপজেলা নিবার্হী অফিসারের নিকট পৃথক দুটি অভিযোগ করেছেন ।  

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার দপ্তিয়র ইউপি চেয়ারম্যান অনিয়ম ভাবে সরকারের দেওয়া ভিজিডি কার্ড ও রেশন কার্ড  ৯টি ওয়ার্ডে স্বামী ও স্ত্রীর নামে  মোট ৪০ টি কার্ড ইসু করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। একই ব্যক্তির সরকারের একাধিক সুবিধা ভোগ করার নিয়ম না থাকলেও আইনের কোন কিছু তোয়াক্কা না করে অনিয়ম ভাবে কার্ড গুলো বিতরন করেছেন। এছাড়াও ভিজিডি কার্ড অন্য ইউনিয়নের লোকের নামে বরাদ্দ দিয়েছেন বলেও অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে দপ্তিয়র ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আবুল হাশেম বলেন, সরকারের নিয়ম নীতির তোয়াক্কা না করে নিজ ইচ্ছে মত একই পরিবারের স্বামী ও স্ত্রীর নামে ভিজিডি ও রেশন কার্ড এবং সরকারি ঘরও দিয়েছেন। 

এ প্রসঙ্গে দপ্তিয়র ইউপি চেয়ারম্যান এম ফিরোজ সিদ্দিকীর সেল ফোনে যোগযোগ করলে তিনি এ প্রতিবেদককে বলেন যে সব অভিযোগ আমার বিরুদ্ধে এনেছে তা সম্পর্ন মিথ্যা ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রনোদিত । ভিজিডি কার্ড ধারীরা সরকারি নিয়ম অনুযায়ী অনলাইনে আবেদনের মাধ্যমে তালিকাভক্ত হয়েছে। আমার একার কোন দায় নেই। বিশেষ বরাদ্দে ঘর পাওয়া একজন ক্যানসার রোগীকে শুধু মানবিক কারনে কার্ড দেয়া হয়েছে।

উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) সিফাত-ই-জাহানের কাছে জানতে চাইলে তিনি জানান, এসংক্রান্ত অভিযোগ পেয়েছি। অভিযোগ তদন্তে মহিলা বিষয়ক কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে। তদন্ত রিপোর্ট এখনো হাতে পাইনি বলেও জানান ইউএনও সিফাত-ই-জাহান।

No comments:

Post a comment

Post Bottom Ad

Pages