রামগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষিত - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Wednesday, 3 March 2021

রামগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষিত



রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ

লক্ষ্মীপুরের রামগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে পাকা ভবন নির্মাণ অব্যাহত রেখেছেন উপজেলার আশারকোটা গ্রামের হুতার বাড়ির আলো রানী সূত্রধর ও নয়ন রানী সূত্রধর। এই ঘটনায় সম্পত্তির মালিক নারায়ন সূত্রধর গত ৮ ফেব্রুয়ারি লক্ষ্মীপুর জেলা অতিরিক্ত ম্যাজিষ্ট্রেট আদালতে ১৪৪ ধারায় একটি মিছ মামলা ও ১৫ ফেব্রুয়ারী ১৮৮ ধারায় আরেক মামলা করলেও অজ্ঞাত কারনে বন্ধ করতে পারেনি রামগঞ্জ থানা পুলিশ।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলা ২নং নোয়াগাঁও ইউনিয়নের আশারকোটা গ্রামের হুতার বাড়ির উপেন্দ্র  সূত্রধর এর পুত্র নারায়ন সূত্রধরের সম্পত্তি জবর দখল করে আলো রানী সূত্রধর ও তার মেয়ে নয়ন রানী সূত্রধর জোরপূর্বক পাকা ভবন নির্মাণ শুরু করে। এতে নারায়ন সূত্রধর বাধা দিলে আলো রানী সূত্রধর ও তার মেয়ে নয়ন রানী সূত্রধর জমির মালিক নারায়ন ও তার পিতা উপেন্দ্র সূত্রধরকে এলোপাতাড়ি পিটিয়ে মারাত্মক আহত করে। উপায়ান্তর না দেখে নারায়ন সূত্রধর ৮ ফেব্রুয়ারি লক্ষ্মীপুর জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি মিছ মামলা দায়ের করে এতে আদালত ওই সম্পত্তির উপর ১৪৪ ধারা নিষেধাজ্ঞা জারি করে । কিন্তু আদালতের সেই নিষেধাজ্ঞা উপেক্ষা করে আলো রানী সূত্রধর বীরদর্পে ভাড়াটিয়া লোকজন নিয়ে ভবনের কাজ অব্যহত রেখেছে। 

পরে জমির মালিক নারায়ন সূত্রধর পুনরায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে এ বিষয় অভিযোগ দায়ের করলে আদালত পুনঃরায় ১৮৮ ধারায় মোতাবেক রামগঞ্জ থানার এসআই আনোয়ারকে তদন্তের দায়িত্ব দেয়। 

মামলা সূত্রে জানাযায়,লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলাধীন ১০৫নং আশারকোটা মৌজার নামজারী জমা খারীজ ৭০০ নং খতিয়ানের ১৫৬ দাগের ৫১ শতাংশ  ভূমির হইতে ২০ শতাংশ সম্পত্তি উপর আদালত কোন প্রকার ঘর দরজা বা পাকা ভবন অথবা কোন প্রকার পরিবর্তন করা যাবেনা এমর্মে আদেশ প্রদান করে। 

তারপরও আলো রানী ও নয়ন রানী সূত্রধর ভবন নির্মানের কাজ অব্যহত রেখেছে। 

নারায়ণের পিতা উপেন্দ্র সূত্রধর ও মাতা মায়া রানী সূত্রধর জানান, ওরা প্রভাবশালী হওয়ায় আমাদের সম্পত্তি  জবর দখল করে ভবন নির্মান করছে। 

এলাকার ইউছুপ আলী ও সামছুর নাহার জানায়,রুপ চন্দ্রে সূত্রধরের দুই ছেলে ছিল যতীন্দ্র ও উপেন্দ্র। বড় ছেলে যতীন্দ্র সূত্রধরের  অকালে মৃত্যু হলে উপেন্দ্র ফুসলিয়ে রুপচন্দ্র থেকে সব সম্পত্তি সাবরেজিস্টার করে নেয়। 

এব্যপারে অভিযুক্ত আলো রানী ও নয়ন রানী সূত্রধর জানান, উল্লেখিত সম্পত্তিতে আমাদের ৪০/৫০ বছর যাবত বসতঘর রয়েছে। আর বসতঘরের উপর কিভাবে নিষেধাজ্ঞা হয়। 

তদন্তকারী কর্মকর্তা এসআই হুমায়ুন কবির বলেন,আদালতের নির্দেশনা মোতাবেক ঘটনাস্থলে গিয়ে বিবাদীকে  আদালতের আদেশ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কাজ বন্ধ রাখা জন্য বলে এসেছি। 

রামগঞ্জ থানার ওসি মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, আমি ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে নির্মান কাজ বন্ধ করে দিয়েছি এরপরও কাজ করলে আদালত তাহাদের বিরুদ্ধে  বিধিমোতাবেক ব্যবস্থা নেবে।

No comments:

Post a comment

Post Bottom Ad

Pages