রামগঞ্জে প্রচেষ্ঠা পাঠশালার উদ্যোগে পিকনিকের আয়োজন - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Saturday, 20 March 2021

রামগঞ্জে প্রচেষ্ঠা পাঠশালার উদ্যোগে পিকনিকের আয়োজন


মোঃ রাজু হোসেন, রামগঞ্জ (লক্ষীপুর) প্রতিনিধি::

লক্ষীপুরের রামগঞ্জ উপজেলা প্রচেষ্ঠা পাঠশালার উদ্যোগে পিকনিকের আয়োজন করা হয়েছে। শনিবার (২০ মার্চ) বিকেল বেলা প্রচেষ্ঠা পাঠশালা প্রতিষ্ঠানের সামনেই এই আয়োজন করা হয়। 

রামগঞ্জ পৌরসভার ৯নং ওয়ার্ড আঙ্গাপাড়া শিশু পার্কের দক্ষিন  পাশে এই প্রচেষ্ঠা পাঠশালাটির অবস্থান। এখানে শিশু শ্রেণি, ১ম শ্রেণি ও ২য় শ্রেণি পর্যন্ত বাচ্ছাদের সম্পূর্ণ ফ্রি পড়ানো হয়। এই পাঠশালায় বর্তমানে ছাত্র ছাত্রী রয়েছে ৫০ জনের মত। তবে এদের মাঝে অধিকাংশ ছাত্র-ছাত্রী বেদে সম্প্রদায়ের। যারা রাস্তার দু,পাশে তাবু টাঙ্গিয়ে বসবাস করে।

অল্প কিছু ছাত্র-ছাত্রী আছে স্থানীয়, যাদের বাবা নেই অথবা মা নেই। পরিবারের অর্থ উপার্জনে বিষয়ে পিছিয়ে রয়েছে। যে সমস্ত বাচ্ছারা আর্থিক সমস্যার কারনে  স্কুলে ভর্তি হতে পারে না, প্রাইভেট পড়তে পারে না। তাদের নিয়েই প্রাথমিক শিক্ষার স্তর হিসাবে এই পাঠশালাটি এগিয়ে যাচ্ছে।

 আঁধাপাকা চার রুম বিশিষ্ট এই প্রতিষ্ঠানে একটিতে অফিস রুম আর তিনটিতে পড়ানো হয় বাচ্ছাদের। প্রচেষ্ঠা পাঠশালার মধ্যে কর্মরত আছে ২১ জন শিক্ষক-শিক্ষিকা। যারা কোন রকম পারিশ্রমিক না নিয়েই  এখানে পাঠদান দিচ্ছেন। 

প্রচেষ্ঠা পাঠশালার প্রতিষ্ঠাতা পরিচালক ইমাম হোসাইন স্বপনের নের্তৃত্বে আজ প্রতিষ্ঠানের সকল ছাত্র-ছাত্রীদের খাওয়ানোর উদ্যোগে এই পিকনিকের আয়োজন করেন। প্রচেষ্ঠা পাঠশালা
সংসপ্তক অ্যাসোসিয়েশন দ্বারা পরিচালিত।


উক্ত পিকনিকে উপস্থিত ছিলেন, রামগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা, রামগঞ্জের পৌর মেয়র আবুল খায়ের পাটওয়ারী,
রামগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আ,ক,ম রুহুল আমিন, রামগঞ্জ উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক এম এ রহিমসহ প্রমুখ

No comments:

Post a comment

Post Bottom Ad

Pages