দল নয় অপরাধীকে অপরাধী হিসেবেই দেখার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Thursday, 26 November 2020

দল নয় অপরাধীকে অপরাধী হিসেবেই দেখার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা



নিউজডেস্কঃ   
অপরাধীর দলমত না দেখে তাকে অপরাধী হিসেবে বিবেচনার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, কতগুলো সমস্যা দেখা দেয় যেমন হঠাৎ এই যে ধর্ষণ, তার পর নারী নির্যাতন, কিশোর গ্যাং সৃষ্টি হলে। মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, দুর্নীতির বিরুদ্ধে আপনাদের যথাযথ ব্যবস্থা নিতে হবে। 
‘সেখানে কারও মুখ চেয়ে না…যারাই অপরাধী, অপরাধীকে অপরাধী হিসেবেই দেখবেন, এটিই আমরা কথা।’
বৃহস্পতিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ১১৬, ১১৭ ও ১১৮তম আইন ও প্রশাসন প্রশিক্ষণ কোর্সের সমাপনীতে তিনি এ মন্তব্য করেছেন।
শেখ হাসিনা বলেন, সে যে দলের হোক, যে কেউ হোক, অপরাধী অপরাধীই। কাজেই অপরাধী হিসেবে দেখে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিয়ে সমাজটাকে সুন্দরভাবে গড়ে তুলতে হবে এবং সেটিই আপনারা করবেন।
এ সময় সরকারি কর্মচারীদের জীবন মানোন্নয়নে নেয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন তিনি। বললেন, দেশটাকে উন্নত করতে হলে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলার মতো উপযুক্ত কর্মচারী আমরা গড়ে তুলতে চাই, যেন মানুষ তার সেবাটা পায়। সেটিই আপনারা দেবেন। এটিই আপনাদের কাজ।
সবাই যেন ন্যায়বিচার পায়; সেদিকে বিশেষভাবে দৃষ্টি দেয়ার পাশাপাশি জনগণের কাছে সেবা পৌঁছে দিয়ে তাদের জীবনমান উন্নত করতে কাজ করারও নির্দেশ দেন শেখ হাসিনা।   
‘এটিই থাকবে আপনাদের কাছে আকাঙ্ক্ষা, আপনাদের যে মেধা, আপনাদের জ্ঞান, আপনাদের বুদ্ধি, মনন সেগুলো আপনারা কাজে লাগাবেন দেশ ও জাতির সেবায়।’
তিনি বলেন, এ দেশের মানুষ যেন নিরাপদ থাকতে পারে, উন্নত জীবন পেতে পারেন আর বিশ্বদরবারে আমরা যেন মাথা উঁচু করে চলতে পারি সম্মানের সঙ্গে।
মহামারীর মধ্যে দেশের অর্থনীতিকে গতিশীল রাখা এবং মানুষের জীবন মানোন্নয়নে সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের কথাও তুলে ধরেন বঙ্গবন্ধুকন্যা।
মহামারীতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেয়ার পাশাপাশি দেশবাসীকে সতর্ক থাকতেও নির্দেশনা দেন সরকারপ্রধান।
তিনি বলেন, ভ্যাকসিন কেনার জন্য ইতিমধ্যে আমরা বুক করে ফেলেছি। ইনশাল্লাহ যখনই শুরু হবে আমরা তখনই বাংলাদেশ আনতে পারবে।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Pages