রামগঞ্জে সম্পত্তি জবরদখল করে বাড়ির রাস্তা নির্মানে বাধা - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Thursday, 1 October 2020

রামগঞ্জে সম্পত্তি জবরদখল করে বাড়ির রাস্তা নির্মানে বাধা


রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ
লক্ষ্মীপুরের রামগঞ্জে পরিচিত ও পাউবো থেকে নিজের মাধ্যমে বরাদ্দ পাওয়া সম্পত্তি জবর দখল করে বাড়ির রাস্তা নির্মানে বাধার  অভিযোগ পাওয়া গেছে। সম্প্রতি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এসংক্রান্ত একটি অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী মফিজ উল্লাহ। 
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার কাঞ্চনপুর ইউনিয়ন এর দরগাহ বাড়ির  
গেট সংলগ্ন রামগঞ্জ- চাঁদপুর ওয়াপদা সড়কের পূর্ব পার্শ্বে ২৭১ দাগে ৩৮০৩ দলিলমূলে আড়াই শতাংশ সম্পত্তি খরিদ সূত্রে মালিক হয় মফিজ উল্ল্যাহ। এবং ওই জায়গার সামনে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (পাউবো) এর দেড় শতাংশ জমি লিজ নিয়ে মফিজ উল্ল্যা গংরা মালিক হলেও পার্শ্ববর্তী সাজেদা বেগম জোরপূর্বক নলকূপ ও খড়কুটা দিয়ে জবর দখল করে রেখেছে। এতে মফিজ উল্ল্যাসহ ওই বাড়ির অনেকগুলো পরিবারের লোকজন বাড়ি থেকে বের হতে হলে দেড় কিলোমিটার রাস্তা ঘুরে মূল সড়কে আসতে হয়।
এ নিয়ে প্রথমে স্থানীয়ভাবে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ সালিশ বৈঠক করে পরে স্থানীয় ইউনিয়ন পরিষদের কার্যালয়ে একাধিকবার সালিশ বৈঠক শেষে মফিজ উল্ল্যাহর আর্জি মোতাবেক জবরদখলকারী সাজুদা বেগম কে তার অবৈধ স্থাপনা সরিয়ে নিতে নির্দেশ দিলেও তাতে কর্ণপাত করেনি সাজুদা।
জানতে চাইলে সাজুদা বেগম জানায়, মফিজ গংরা লীজের  মাধ্যমে মালিক হলেও আমি দখল সূত্রে মালিক। 
ভুক্তভোগী মফিজ উল্লাহ বলেন, আমার বাড়িতে প্রবেশের পথ বন্ধ করে স্থাপনা নির্মান করে রেখেছেন তারা। ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত সাজেদাকে স্থাপনা সরিয়ে নিতে বললেও আজও তারা স্থাপনা না সরিয়ে অবৈধভাবে দখল করে রেখেছে বাড়ির রাস্তা।  এ ব্যাপারে তাদের সাথে কথা বলতে গেলে তারা নারী নির্যাতন মামলা সহ নানা মামলার হুমকি দেয়।

No comments:

Post a comment

Post Bottom Ad

Pages