ঈদের ছুটি ১ দিন, সবাইকে থাকতে হবে কর্মস্থলেই! - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Tuesday, 14 July 2020

ঈদের ছুটি ১ দিন, সবাইকে থাকতে হবে কর্মস্থলেই!



নিউজ ডেস্ক ঃ
মহামারি করোনাভাইরাসের বিস্তার রোধে কোরবানির ঈদের ছুটিতে শুধু সরকারি চাকরিজীবী নয়, বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদেরও কর্মস্থলে অবস্থানের নির্দেশ দিয়েছে সরকার। এ ‍বিষয়ে সোমবার (১৩ জুলাই) রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় এক প্রজ্ঞাপন জারি করেছে।

এতে বলা হয়েছে, ‘সম্প্রতি করোনাভাইরাসের সংক্রমণের বিস্তার দিন দিন বৃদ্ধি পাওয়ায় আসন্ন পবিত্র ঈদুল আজহার সময় উক্ত সংক্রমণের বিস্তাররোধে সকল সরকারি/বেসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের ঈদের সরকারি বা ঐচ্ছিক ছুটিতে আবশ্যিকভাবে কর্মস্থলে অবস্থানের জন্য নির্দেশনা প্রদান করা হলো।’

এদিকে করোনা মহামারির মধ্যে কোরবানির ঈদের ছুটি বাড়ানো হবে না বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। এ বিষয়ে তিনি বলেন, ‘ঈদের সময় যে তিনদিন ছুটি আছে এই ছুটি আর বর্ধিত হবে না। যে যেখানে থাকবেন, যার যেখানে কর্মস্থল তিনি তার হেডকোয়ার্টার ত্যাগ করতে পারবেন না।’

প্রসঙ্গত, করোনাভাইরাসেরর কারণে ৩০ মে পর্যন্ত টানা ৬৬ দিন সরকারি সাধারণ ছুটি ছিল। সীমিত পরিসরে কাজের কারণে এখনও অনেক অফিসে ঢিলেঢালা কাজ হচ্ছে। এর মধ্যে ঈদের সময় আর বাড়তি ছুটির চিন্তা-ভাবনা সরকারের নেই। জিলহজ মাসের চাঁদ দেখা অনুযায়ী এবার আগামী ৩১ জুলাই বা ১ আগস্ট মুসলমানদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা বা কোরবানির ঈদ উদযাপিত হবে।

আগামী ১ আগস্ট (শনিবার) ঈদুল আজহা ধরে সরকারের ২০২০ সালের ছুটির তালিকা তৈরি করা হয়েছে। সেই অনুযায়ী ৩১ জুলাই, ১ ও ২ আগস্ট (শুক্র, শনি ও রোববার) ঈদুল আজহার ছুটি থাকবে। এক্ষেত্রে দুদিনই চলে যাচ্ছে সাপ্তাহিক ছুটির মধ্যে। ৩১ জুলাই (শুক্রবার) ঈদ হলে ছুটি থাকবে ৩০ ও ৩১ জুলাই এবং ১ আগস্ট (বৃহস্পতি, শুক্র ও শনি)। এক্ষেত্রেও ছুটির দুদিন চলে যাচ্ছে সাপ্তাহিক ছুটির মধ্যে।

No comments:

Post a comment

Post Bottom Ad

Pages