নাগরপুরে সরকারি জলাশয়ের জায়গার গাছের ডাল পালা কাটার অভিযোগ - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Sunday, 28 June 2020

নাগরপুরে সরকারি জলাশয়ের জায়গার গাছের ডাল পালা কাটার অভিযোগ



নাগরপুর,টাংগাইল প্রতিনিধঃ টাঙ্গাইলের নাগরপুরে ধুবড়িয়া ইউনিয়নের কুষ্টিয়া বিলের (জলাশয়) সরকারি জায়গার গাছের ডাল কেটে ফেলার অভিযোগ উঠেছে।

২৭ জুন২০২০, সরেজমিনে দেখা যায়, জলাশয়ের পাশের কয়েকটি গাছের ডাল পালা কেটে বিলের মধ্যে ফেলা হয়েছে। 

এ বিষয়ে  ঐ এলাকার  বাসিন্দা শুভাষ ও প্রবাস সাংবাদিকদের জানান,এই বিলটি সুরেশ চন্দ্র দাসের ছেলে ওমর চন্দ্র দাস  সরকারি ভাবে ডাক(লীজ) নিয়েছে।গাছটি যিনি রোপন করেছেন তার নাম মৃত মাজেম আলী। এই গাছের চার পাশ ইট দিয়ে বাউন্ডারি দেওয়া হয়েছে এখানে মানুষ কাজ করার ফাকে একটু বিশ্রাম করে এবং  হিন্দু ধর্মের লোকজন পূজা করে,এই গাছের ডাল পালা কাটায় হিন্দু সম্প্রদায়ের মানুষজন ব্যাথিত হয়েছে। ওমর দাস কাউকে কোন তোয়াক্কা না করে আজকে  ডাল কেটেছে, আবার গাছটিও কেটে ফেলতে পারে  বলে তারা আশংকা করছেন।
এলাকাবাসী এ ঘটনার  তদন্ত পূর্বক সঠিক বিচার দাবি করেছেন।

ওমর দাসের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি গাছের ডাল পালা কাটার বিষয়টি স্বীকার করেন।
 তিনি বলেন, আমি ৫/৬দিন আগে গাছের কয়েকটি ঢাল কেটেছি।আমি ,৬ বছরের জন্য বিলটি লীজ(ডাক) নিয়েছি। 

গাছের ডাল কাটা বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের কোন অনুমতি নিয়েছেন কিনা প্রশ্ন করলে উত্তরে তিনি কারও কাছ থেকে অনুমতি নেন নি বলে জানান।তবে ডাল কাটার বিষয়ে স্থানীয় চেয়ারম্যান মতিয়ার রহমান অবগত আছে বলে তিনি দাবি করেন।

এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যান মতিয়ার রহমানের মুঠোফোনে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। এলাকাবাসী গাছের ডাল পালা কাটার বিষয়ে ব্যবস্থা গ্রহনের জন্য যথাযথ কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Pages