রামগঞ্জে মহিলা শ্রমিক নিয়োগে চেয়ারম্যানের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Thursday, 4 June 2020

রামগঞ্জে মহিলা শ্রমিক নিয়োগে চেয়ারম্যানের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ



রামগঞ্জ (লক্ষ্মীপুর)  প্রতিনিধি ঃ
স্হানীয় সরকার  পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের আর ই আর এমপি প্রকল্পের অধীনে মাটি কাঁটার কাজে নারী শ্রমিক নিয়োগে ঘুষ বানিজ্যের অভিযোগ উঠেছে  লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ইছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদ উল্যাহ শহীদের বিরুদ্ধে। গত ২রা জুন মঙ্গলবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর এসংক্রান্ত একটি অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগী নারী শ্রমিকরা। 
অভিযোগ সুত্রে জানাযায়, রাস্তায় মাটি কাঁটার কাজে ৪ বছর মেয়াদি চুক্তি ভিত্তিক উপজেলা ব্যাপী কিছু নারী শ্রমিক নিয়োগ দেওয়ার চুড়ান্ত সিদ্ধান্ত হলে ইছাপুর ইউনিয়নের চেয়ারম্যান ১৭ জন নারী শ্রমিকের কাজ থেকে বায়োডাটা ও দশ হাজার টাকা করে সংগ্রহ করে। ১০ জনকে নিয়োগ দেয় উপজেলা  এলজিআরডি বাকী সাত জনকে নিয়োগ না দেওয়া  টাকা ফেরত চাইলাম   চেয়ারম্যান বিভিন্ন তালবাহানা করতে থাকে। উপায়ন্তর না দেখে  এ অভিযোগ করেন ভুক্তভোগীরা। 
অভিযোগকারী নারী শ্রমিকরা বলেন,চেয়ারম্যান রাস্তায় মাটি কাঁটার কাজ দিবে বলে আমাদের কাছ থেকে টাকা নিয়েছে কিন্তু সে টাকা ফেরত পেতে অভিযোগ করেছি। 
অভিযুক্ত ইউপি চেয়ারম্যান শহিদ উল্যাহ শহিদ ঘুষ নেওয়ার কথা অস্বীকার করে বলেন, উপজেলা এলজিআরডি অফিস আমার কাছে তালিকা চাইলে আমি ১৭ জনের তালিকা দেই ১০ জন নিয়োগ পায়। বাকী ৭ জন নিয়োগ না পাওয়া ক্ষোভে এ মিথ্যা আভিযোগ করে। 
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন অভিযোগ পেয়েছি বিষয়টি নিয়ে তদন্ত চলিতেছে  তদন্তসাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। 

No comments:

Post a comment

Post Bottom Ad

Pages