রামগঞ্জে করোনা যুদ্ধে ইউএনও, ওসি ও টিএইচসি প্রশংশিত। - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad




Friday, 8 May 2020

রামগঞ্জে করোনা যুদ্ধে ইউএনও, ওসি ও টিএইচসি প্রশংশিত।



শামসুল আরেফিন আল ফয়সাল বিশেষ   প্রতিনিধি,,,,,,
করোনাযুদ্ধে সংক্রমণ রোধে রামগঞ্জ উপজেলার মানুষের মাঝে জনসচেতনা বৃদ্ধির জন্য দূর্বার গতিতে দিনরাত বিরামহীন কাজ  চলছেন যৌথভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসীর জাহান, থানা অফিসার ইনচার্জ ওসি মোহাম্মদ আনোয়ার হোসেন ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ  গুনময় পোদ্দার।  

 এ পর্যন্ত  করোনা প্রতিরোধ তৎপরতায় ও সরকারি নির্দেশনা মোতাবেক  কাজ করে তাঁরা শতভাগ সফলতা অর্জন করে   প্রশংসিত হয়ে উঠছেন সর্বস্তরে। 

 প্রতিনিয়ত কর্মতৎপরতার মধ্যে সরকারী নির্দেশনার আলোকে এলাকার বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে করোনা বিষয়ক সচেতনতা মূলক মতবিনিময় সভা যোগাযোগ  অব্যাহত রেখে কাজ করে চলছেন।

গত মার্চ মাসের ০১ তারিখ থেকে ২০ তারিখ পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশ থেকে  রামগঞ্জে প্রবেশকৃত ৬৪০ জন প্রবাসীর হোম কোয়ান্টাম নিশ্চিত করেছেন তাঁরা জনপ্রতিনিধি, গ্রাম পুলিশ ও এলাকার সামাজিক সংগঠনের সাথে সার্বক্ষনিক যোগাযোগ রক্ষা ও  সমন্বয়ের মাধ্যমে।
এছাড়াও নারায়নগঞ্জ  ও গাজীপুর থেকে এ সংকটময় সময় রামগঞ্জে প্রবেশকৃত লোকজনকে সার্বক্ষনিক নজরদারি রেখে  তাদের মধ্যে ২৩৭ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা মাধ্যমে করোনা ভাইরাসে সংক্রামিত  ব্যক্তিদের চিহ্নিত করে তাহাদের চিকিৎসা সেবা সহ ও তাদের সংস্পর্শে আসা লোকজনকে হোম কোয়ান্টামে নেওয়া রামগঞ্জবাসী এখনও অনেকটা সুরক্ষিত অবস্থায় রয়েছে। 

এবং এলাকা ভিত্তিক ব্যাক্তি উদ্যোগে করোনায় কর্মহীন হয়ে পড়া অস্বচ্ছল পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ সহ তাদের সাথে করোনা সচেতনতা ও সামাজিক দূরুত্ব বজায় রাখতে দিক নির্দেশনা প্রদান করছেন তাঁরা। 

রামগঞ্জে খেঁটে খাওয়া মানুষের দ্বারে দ্বারে হাজির হয়ে খোঁজ খবর নেওয়ার পাশাপাশি অসহায়ত্ব পরিবারের মাঝে  খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন। 

রামগঞ্জের  করোনা আক্রান্ত  রোগীদের পরিবারের খোঁজ নিয়ে নিত্য প্রয়োজনীয় সকল প্রকার বাজার করে তাদের বাড়ীতে পৌঁছে দিচ্ছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসীর জাহান। 
 
পাশাপাশি করোনাযুদ্ধের মধ্যেও এলাকার আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে দিনরাত নিরলস কাজ করে যাচ্ছেন। অপরদিকে রামগঞ্জে  নিজ উদ্যোগে বিভিন্ন প্যাকেজে যারা ত্রাণ বিতরণ করছেন তাদেরকে উৎসাহিত ও অনুপ্রেরণা দিচ্ছেন তাঁরা।
এ ব্যাপারে রামগঞ্জ প্রেসক্লাবের নেতা ও প্রতিদিনখবর২৪ অনলাইন নিউজ পোর্টালের  সম্পাদক এবং জাতীয় দৈনিক  মানবকন্ঠ ও দৈনিক  জনতার রামগঞ্জ উপজেলা প্রতিনিধি  সাংবাদিক সাখাওয়াত হোসেন জাহাঙ্গীর জানান, রামগঞ্জ  উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসীর জাহান ও থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার হোসেন 
 তাঁরা শুধু সরকারি কর্মকর্তা নন। তাঁরা  হলেন মানবসমাজের অহংকার । রামগঞ্জে  যোগদানের পরথেকে  কর্মগুনে  সম্প্রতি সময়ের মধ্যে উপজেলার  মানুষের মনিকোঠায় জায়গা করে নিয়েছেন উভয়ে।
রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ ওসি মোহাম্মদ আনোয়ার হোসেন  বলেন, ‘করোনা যুদ্ধ শুধু আমাদের একার না । এঁটা বৈশ্বিক মহামারি । পুলিশের ভূমিকার পাশাপাশি মানুষের ভূমিকাও অনেক।রামগঞ্জবাসীকে বলবো আপনারা যত সম্ভব ঘরে থাকুন। সরকারী সকল আইন মানুন। আমরা আপনাদের পাশে আছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসীর জাহান বলেন,আমরা আমাদের সাধ্যমত চেষ্টা করে যাচ্ছি । এটা অব্যাহত থাকবে।তবে জনগন সচেতন না হলে অচিরেই করোনা ভাইরাসে রামগঞ্জে ভয়ংকর রুপ নিতে পারে। তাই রামগঞ্জবাসীর প্রতি আহবান তাঁরা যেন জনসমাগম এড়িয়ে চলে ও সামাজিক দুরত্ব বজায় রাখে।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Pages