করোনায় হতদরিদ্র ও কর্মহীনদের ত্রান যাচ্ছে জনপ্রতিনিধির বাড়িতে - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Sunday, 12 April 2020

করোনায় হতদরিদ্র ও কর্মহীনদের ত্রান যাচ্ছে জনপ্রতিনিধির বাড়িতে




মোঃ আব্দুর রাজ্জাক রাজা নাগরপুর,টাংগাইল প্রতিনিধিঃ
করোনা মোকাবিলায় টাঙ্গাইলের নাগরপুরে সরকারের সহযোগিতায় কর্মহীন, অসহায় ও হতদরিদ্রদের মাঝে বিতরণের জন্য যে ত্রাণসামগ্রী দেওয়া হচ্ছে তার সিংহভাগই দখল করে নিয়েছে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিরা ও তাদের নিকট আত্মীয় স্বজন।কর্মহীনদের তালিকা তৈরীতে পাওয়া গেছে স্বজনপ্রীতির অভিযোগ। 

 নাগরপুরের বিভিন্ন ইউনিয়নের ওয়ার্ডের মাস্টাররোল তালিকা পর্যবেক্ষণ করে দেখা যায়,  তালিকা তৈরীতে দায়িত্বপ্রাপ্ত জনপ্রতিনিধিরা তাদের পরিবারের বিভিন্ন সদস্যের ও নিকট আত্মীয়ের নাম ব্যবহার করে ত্রাণের প্যাকেটগুলো পৌঁছে যাচ্ছে তাদের বাড়িতে।

 সরেজমিন দেখা যায়, গয়হাটা ইউনিয়ন পরিষদের এক নং ওয়ার্ড এ পঞ্চাশ জনের নামের তালিকা থাকলেও সেখানে মেম্বার মোঃ মুক্তার হোসেন খানের ছেলে, ছেলের বউ সহ তিন জনের নাম রয়েছে। ঠিক একই ভাবে মহিলা সদস্য শিরিন আক্তারের স্বামী, ছেলে, ভাতিজা সহ তিনজনের নাম বিদ্যমান।

করোনার কারনে কর্মহীন হয়ে পড়া কয়েকজন সাংবাদিকদের জানান, প্রকৃতপক্ষে যারা ত্রাণ পাওয়ার যোগ্য তাদের নাম তালিকায় নেই। মেম্বাররা নিজেদের পছন্দসই ব্যক্তি ও আত্মীয়স্বজনের নাম অন্তর্ভুক্ত করে তালিকা তৈরী করছে।


এ বিষয়ে নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম জানান,করোনায় অসহায়, কর্মহীন ও হতদরিদ্ররা ত্রাণ পাওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার পাবে।ত্রাণের বন্টন নিয়ে কারচুপি ও স্বজনপ্রীতি সহ্য করা হবে না। হতদরিদ্ররা যাতে সরকারি ত্রাণ পাওয়া  থেকে বঞ্চিত না হয় সেদিকে জনপ্রতিনিধিদের  লক্ষ্য রাখতে হবে।

No comments:

Post a comment

Post Bottom Ad

Pages