হাকিমপুরে প্রথম করোনা রোগী শনাক্ত - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad




Monday 27 April 2020

হাকিমপুরে প্রথম করোনা রোগী শনাক্ত


হিলি প্রতিনিধি ঃ
দিনাজপুরের হাকিমপুরে এই প্রথম আরিফুল ইসলাম (৩০) নামের এক যুবক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে উপজেলা নির্বাহী অফিসার (ইউএও) আব্দুর আফিউল আলম প্রতিনিধিকে  নিশ্চিত করেছেন। সে উপজেলার নওপাড়া গ্রামের মমিন হোসেনে ছেলে। আজ সোমবার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের আরটিপিসি ল্যাবের কোভিড-১৯ রোগ শনাক্তকরণ পরীক্ষয় ওই ব্যাক্তির শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। অক্রান্ত ব্যক্তি বাড়িতে হোমকোয়ারেন্টাইনে ছিল। খরব পেয়েই উপজেলা প্রশাসন ওই যুবকের বাড়ীসহ আশপাশের আরো ৬টি বাড়ি লকডাউন করেন। 

জানা যায়, আক্রান্ত ওই যুবক গত ২১ শে এপ্রিল ঢাকা নারায়নগঞ্জের কর্মস্থল থেকে বাড়িতে আসেন।  গ্রামবাসীর এমন তথ্যের ভিত্তিতে উপজেলা প্রশাসন তাকে হোমকোয়ারেন্টাইনে রেখে পরদিন ২২শে এপ্রিলে তার নমুনা সংগ্রহ করে রাংপুর মেডিকেল কলেজ হাসপাতালের আরটিপিসি ল্যাবে পাঠানো হয়। এবং আজ সোমবার যুবকের নমুনায় কোভিড-১৯ শনাক্ত হয়। এদিকে খবর পেয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুর রাফিউল আলম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহমুদ আল হাসান ও ওসি আব্দুর রাজ্জাকসহ একটি টিম ওই বাড়িতে গিয়ে খোজ খরর নিয়ে আশপাশের মোট ৬টি বাড়ি লকডাউন করেন। 

হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রাফিউল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, করোনায় আক্রান্ত ওই যুবক সুস্থ আছেন। এবং লকডাউনকৃত বাড়িগুলোতে খাবার পৌছানো হবে। এ ছাড়াও তারা যেন কোন সমস্যায় না পড়ে সেজন্য তাদেকে আমাদের মোবইল নাম্বা দেয়া হয়েছে।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Pages