লক্ষ্মীপুরে ব্রিজ ধ্বসে পড়ে বিচ্ছিন্ন যোগাযোগ - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Wednesday, 4 March 2020

লক্ষ্মীপুরে ব্রিজ ধ্বসে পড়ে বিচ্ছিন্ন যোগাযোগ


লক্ষ্মীপুর জেলা সংবাদদাতাঃ লক্ষ্মীপুরের  চরশাহী ইউনিয়নের নুরুল্লাহপুরে গত শুক্রবার বিকালে পানির তোড়ে ব্রিজের নিচের মাটি সরে গিয়ে ব্রীজ ধ্বসে পড়ে।  এতে ৫টি গ্রামের সাথে জেলা শহরের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।  এসব গ্রামের নারী, শিশু, শ্রমজীবী, বয়োবৃদ্ধরা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ প্রায় ৫০ হাজার মানুষ ভোগান্তির শিকার হচ্ছেন।

জানা যায়, লক্ষ্মীপুরের চরশাহী ইউনিয়নের  হাজিরপাড়া থেকে জনতা কলেজ সড়কের নুরুল্লাপুর ওয়াপদা খালের উপর নির্মাণাধীন ছিল পাকা এ ব্রিজ। স্বাধীনতা পরবর্তী সময়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) আওতাধীন নির্মাণ করা হয় এই ফুট ব্রিজ। দীর্ঘ বছর ধরে খালের পানির তোড়ে ধীরে ধীরে ব্রিজের নিচের মাটি সরে গিয়ে জরাজীর্ন অবস্থায় পড়ে ছিল ব্রিজটি।

গত শুক্রবার হঠাৎ ব্রিজটি ধ্বসে খালে পড়ে যায়। সময় ব্রিজের উপর দিয়ে হেঁটে চলা দুইজন দৌড়ে জীবন বাঁচাতে সক্ষম হন বলে জানা যায়।

স্থানীয়রা জানান, স্থানীয় রাজাপুর, খাগুড়িয়া, দিঘলী, দক্ষিণ নুরুল্লাপুর, সাঙ্কি ভাঙ্গা গ্রামের বাসিন্দারা জেলা শহরে যোগাযোগের একমাত্র সহজ মাধ্যম হিসেবে নুরুল্লাপুর সড়কের এই ব্রিজটি ব্যবহার করে আসছিলেন। এ ব্রিজ দিয়ে জনতা ডিগ্রী কলেজ, নুরুল্লাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, নুরুল্লাপুর উচ্চ বিদ্যালয় ও খাগুড়িয়া মাদ্রাসাসহ ৫টি শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াত করেন শিক্ষক-শিক্ষার্থীরা।  
 
এদিকে ব্রিজটি ভেঙ্গে যাওয়ার কারণ হিসেবে পানির প্রবল প্রবাহে নিচ থেকে মাটি সরে গিয়ে ব্রিজটি ধ্বসে পড়েছে বলে জানিয়েছেন লক্ষ্মীপুরের স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী একে এম রশিদ আহমদ।
তবে ভোগান্তি কাটিয়ে তুলতে বিকল্প সেতু নির্মাণসহ প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে দরপত্র আহ্বান ও ঠিকাদার নিয়োগের প্রক্রিয়া চূড়ান্ত অনুমোদনের অপেক্ষায় রয়েছে বলে জানান তিনি।

No comments:

Post a comment

Post Bottom Ad

Pages