হুদার করা ঘুষের মামলা থেকে সিনহার অব্যাহতি - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Sunday, 16 February 2020

হুদার করা ঘুষের মামলা থেকে সিনহার অব্যাহতি


নিউজডেস্কঃ  
ব্যারিস্টার নাজমুল হুদার করা মামলা থেকে অব্যাহতি পেয়েছেন সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহা। সম্প্রতি ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ দুদকের দেয়া চূড়ান্ত প্রতিবেদনটি গ্রহণ করে সিনহাকে অব্যাহতি দেন।

রোববার আদালতের সেরেস্তাদার রাশেদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ২২ জানুয়ারি মামলাটির ধার্য তারিখ ছিল। আদালত সেদিনই চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে সিনহাকে এ মামলার দায় থেকে অব্যাহতি প্রদান করেন।

এর আগে ১৪ জানুয়ারি ঢাকা মহানগর হাকিম সত্যব্রত সিকদারের আদালতে ঘুষ চাওয়ার অভিযোগে করা মামলা থেকে সিনহাকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে দুদক। বিচারক ‘দেখিলাম’ বলে স্বাক্ষর করে মামলাটি পরবর্তী কার্যক্রমের জন্য মহানগর দায়রা জজ আদালতে পাঠানোর নির্দেশ দেন।

প্রতিবেদনে তিনি উল্লেখ করেন, সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিতভাবে মামলা করেন ব্যারিস্টার নাজমুল হুদা।

গত ৪ ডিসেম্বর নাজমুল হুদার মামলায় অভিযোগের সত্যতা না পাওয়ায় এস কে সিনহাকে ওই মামলা থেকে অব্যাহতি দেয়ার আবেদন করে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন।

২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর ঘুষ চাওয়ার অভিযোগ তুলে সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে বাংলাদেশ জাতীয় জোটের (বিএনএ) চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা বাদী হয়ে শাহবাগ থানায় এ মামলা করেছিলেন।

মামলায় নাজমুল হুদা অভিযোগ করেন, তত্ত্বাবধায়ক সরকারের আমলে তার বিরুদ্ধে দায়ের হওয়া একটি মামলা উচ্চ আদালতে ‘ডিসমিস’ করার পরও প্ররোচিত হয়ে মামলাটির রায় পরিবর্তন করা হয়। মামলাটি ‘ডিসমিস’ করতে দুই কোটি টাকা ও অন্য একটি ব্যাংক গ্যারান্টির আড়াই কোটি টাকার অর্ধেক এক কোটি ২৫ লাখ টাকা উৎকোচ চেয়েছিলেন এস কে সিনহা।

No comments:

Post a comment

Post Bottom Ad

Pages