নাগরপুরে অবৈধ ইট ভাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Tuesday, 11 February 2020

নাগরপুরে অবৈধ ইট ভাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত


মোঃ আব্দুর রাজ্জাক রাজা 
নাগরপুর(টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের নাগরপুর উপজেলার বিভিন্ন ইট ভাটায় আজ ১১ ফেব্রুয়ারী ২০২০ দুপুর থেকে বিকেল পর্যন্ত ভ্রাম্যমান আদালতের অভিযানে দুইটি ইট ভাটার মালিক কে  জরিমানা ও একটি ইট ভাটা গুরিয়ে দিয়েছে।


দেশের  প্রচলিত আইন অমান্য করে দীর্ঘদিন যাবৎ দাপটের সাথে ভাটার কার্যক্রম চালিয়ে আসা বাবুল ব্রিকস নামক ভাটাটি গুরিয়ে দিয়েছে মোবাইল কোর্ট। অপর দুটি ইট ভাটার মালিক কে  ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন ২০১৩ এর ৫ ধারায় প্যাসেফিক ব্রিকস কে ২ লক্ষ টাকা এবং এটিএম ব্রিকস কে ৫০ হাজার টাকা জরিমানা করে এ মোবাইল কোর্ট।


নির্বাহি ম্যাজিষ্ট্রেট রোকুনুজ্জামান এর নেতৃত্বে পরিচালিত হয় এ অভিযানটি।
এ সময় আরো উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের উপ পরিচালক মো. মুজাহিদুল ইসলাম, নাগরপুরের ফায়ার সার্ভিস কর্মকর্তা, কর্মচারি, জেলা পুলিশের একটি দল ও পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা, কর্মচারি, সাংবাদিক সহ এলাকর বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ।
অভিযান শেষে নির্বাহি ম্যাজিষ্ট্রেট রোকুনুজ্জামান বলেন, বাবুল ব্রিকস (বিকেবি) পরিবেশ অধিদপ্তরের অনুমোদন ও জেলা প্রশাসক এর লাইসেন্স না নিয়ে ইট পোড়ানোর কার্যক্রম পরিচালনা করে আসছিল। তাদের বার বার সময় দিয়ে নোটিশ করার পরও কার্যক্রম অব্যহত রাখায় আজ ফায়ার সার্ভিসের কর্মীদের সহায়তায় চিমনির আগুন নিভিয়ে দিয়ে সরঞ্জাম গুরিয়ে দেয়া হয়। এছাড়াও প্যাসেফিক ব্রিকস কে ২ লক্ষ টাকা এবং এটিএম ব্রিকস কে ৫০ টাকা জরিমানা করা হয়।
সরকারের নির্দেশনা  অমান্যকারীদের বিরুদ্ধে এমন অভিযান অব্যহত থাকবে।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Pages