খুলনায় প্রশ্ন ফাঁস ও রেজাল্ট পরিবর্তনের গুজব রটানো চক্রের দুই সদস্য আটক - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Monday, 3 February 2020

খুলনায় প্রশ্ন ফাঁস ও রেজাল্ট পরিবর্তনের গুজব রটানো চক্রের দুই সদস্য আটক



শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধিঃ খুলনা মহানগর এলাকায় দুটি পৃথক অভিযানে ভুয়া প্রশ্নপত্র ফাঁস ও পরীক্ষার রেজাল্ট পরিবর্তনের গুজব সৃষ্টিকারী প্রতারক চক্রের দুই সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব-৬।


সোমবার (০৩ জানুয়ারি) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে র‌্যাব।
প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, র‌্যাব-৬ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে মহানগরীর বিভিন্ন এলাকায় এসএসসি পরীক্ষা ২০২০ সহ বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের সক্রিয় সদস্যরা মোবাইলের মাধ্যমে ফেসবুক আইডি ব্যবহার করে প্রশ্নপত্র ফাঁস এবং পরীক্ষার রেজাল্ট পরিবর্তনের গুজব সৃষ্টির মাধ্যমে অর্থ আত্মসাতের চক্রান্ত করছে। এমন সংবাদের ভিত্তিতে রোববার আনুমানিক রাত সাড়ে ১০টায় মেজর মো. আনিস-উজ-জামান এবং এএসপি মো. তোফাজ্জল হোসেনের নেতৃত্বে ঘটনার সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা গ্রহণের জন্যে খুলনা মহানগরীর সোনাডাঙ্গা থানাধীন শেরে বাংলা রোড সোলায়মান নগর এ কে এম নাছির উদ্দিন এর বাড়ি থেকে ভাড়াটিয়া বাগেরহাটের মোড়লগঞ্জের মো. নুরুজ্জামানের ছেলে মোঃ শাকিল মাহমুদকে (২০) আটক করেন। এ সময় তার কাছে ১টি ল্যাপটপ, ২টি মোবাইল ফোন ও ৩টি সিমকার্ড পাওয়া যায়।

পরে রাত ১টার দিকে মহানগরীর খানজাহান আলী থানাধীন গিলাতলা মীরপাড়ার মো. সাইফুল ইসলামের বাড়ি থেকে আসামি মহানগরীর গিলাতলা মীরপাড়া এলাকার সাইফুল ইসলামের ছেলে মো. সাইমন ইসলামকে আটক করা হয় (২০)। এসময় তার কাছে ১টি মোবাইল ফোন পাওয়া যায়।
আটক ব্যক্তিদের বিরুদ্ধে মোবাইল ফোনের মাধ্যমে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া আইডি তৈরি করে ভুয়া প্রশ্নপত্র ফাঁস ও পরীক্ষার ফলাফল পরিবর্তনের গুজব সৃষ্টি এবং বিভিন্ন পরীক্ষার্থীর নিকট থেকে অর্থ আত্মসাতের প্রাথমিক সত্যতার প্রমাণ পাওয়া যায়। আসামিদের খুলনা মহানগরীর সোনাডাঙ্গা এবং খানজাহান আলী থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

No comments:

Post a comment

Post Bottom Ad

Pages