“আপনার ওসি” কার্যক্রমে রামগঞ্জ থানার ওসি আনোয়ার হোসেনকে সাধুবাদ জানিছেন সুশিল সমাজ - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Friday, 14 February 2020

“আপনার ওসি” কার্যক্রমে রামগঞ্জ থানার ওসি আনোয়ার হোসেনকে সাধুবাদ জানিছেন সুশিল সমাজ



মজিব বর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার। রামগঞ্জ থানা এলাকার জনসাধারনের সমস্যা জানার জন্য আপনার ওসি নামে পুলিশী কার্যক্রম চলিতেছে। উক্ত কার্যক্রমের অংশ হিসাবে তিনি ছুটে চলছেন, রামগঞ্জে প্রত্যন্ত অঞ্চলে। 
 পেশাগত দায়িত্বে ফাঁকে তিনি পৌরসভা সহ উপজেলার ভিবিন্ন ইউনিয়নের পাড়া মহল্লায় ছুটে যান সাধারণ মানুষের কাছে,সবার মাঝে মিশেন তিনি আপন মনে শুনেন তাদের কথাগুলো,অপরাধমুলক কুফল সুফল নিয়ে নানা পরামর্শ দিয়ে সমাজের খারাপ মানুষদের সুপথে ফিরিয়ে আনার প্রয়াসে সর্বদায় ব্যস্ত থাকেন রামগঞ্জ  থানা ওসি মোহাম্মদ  আনোয়ার হোসেন  ।
কেউ কোন সমস্যা নিয়ে থানায় আসলে এই হাস্যজ্জল মানুষটি কাছে থেকে গুরত্ব সহকারে শুনেন তাদের অভিযোগ,আলোচনার মাধ্যমে চেষ্টা করেন সমাধানের।  সহজেই কাউকে আইনের মুখে ঠেলে দিতে চান না তিনি। 
যেখানেই   উপস্থিত হন তিনি স্থানীয় জনসাধারণ’কে এলাকায়, চুরি, ডাকাতি, ছিনতাই, মাদক, ইভটিজিং প্রভূতি অপরাধের সহিত যারা-যারা জড়িত তাদেরকে চিহ্নিত করে থানা পুলিশকে সহযোগীতা করার জন্য অনুরোধ করেন।

লক্ষ্মীপুরের রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার হোসেন  থানার যোগদানের পর থেকেই মরনব্যধি মাদক, সন্ত্রাস সহ নানা ধরনের অপরাধমুলক কর্মকান্ড ধীরে ধীরে কমতে শুরু করেছে। ইতোমধ্যেই উনার আচার-আচরন ও ব্যাতিক্রমী কর্মকান্ড পরিশ্রম ও দক্ষতা দিয়ে নানা পেশার মানুষের হৃদয়ে স্থান করে নিতে সক্ষম হযেছেন।


তিনি চান আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে যার যার অবস্থান থেকে প্রতিটি মানুষ ভালো থাকুক,সুন্দর থাকুক। তিনি চান না রামগঞ্জে  কোন বিশৃঙ্খা হউক। সে লক্ষকে সামনে রেখে,উপজেলার বিভিন্ন জায়গায় জনসমাগম,সভা সেমিনার,খেলাধুলা সহ সকল ধরনের  অনুষ্ঠানের নিজেই স্ব-শরীরে উপস্থিত থেকে একজন ভাল পুলিশ অফিসার হিসেবে সকলের নজরে আসতে সক্ষম হয়েছে।


“মুজিব বর্ষের অঙ্গিকার,পুলিশ হবে জনতার” এ শ্লোগান নিয়ে ধারাবাহিক ভাবে উপজেলার ইউনিয়ন ও গ্রাম পর্যায়ে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ সমাবেশ করে যাচ্ছেন ওসি আনোয়ার হোসেন । সমাবেশে স্থানীয় প্রতিনিধি,সাংবাদিক এলাকার শত শত  সকল পেশার মানুষ অংশ নিচ্ছে। ওসি সাহেবের ব্যাতিক্রমী উদ্যোগকে সাধুবাদ জানিয়ে সুধীসমাজ মনে করছেন, এ জাতীয় সমাবেশ থেকে রামগঞ্জবাসী অনেকটায় উপকৃত হবে এবং সমাজ থেকে অপরাধ অনেকটায় কমে যাবে। 

No comments:

Post a comment

Post Bottom Ad

Pages