১১ জানুয়ারি লক্ষ্মীপুরে প্রায় তিন লাখ শিশুকে এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Tuesday, 7 January 2020

১১ জানুয়ারি লক্ষ্মীপুরে প্রায় তিন লাখ শিশুকে এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে


নিউজ ডেস্ক  ঃ
লক্ষ্মীপুরে প্রায় তিন লাখ ( ২ লাখ ৮৭ হাজার ৩২৬) শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। আগামী শনিবারের (১১ জানুয়ারি) ক্যাম্পেইনে জেলার ১ হাজার ৪৮৬ কেন্দ্রে ৬ থেকে ১১ মাস ও ১২ থেকে ৫৯ মাস পর্যন্ত বয়সী শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর কথা রয়েছে।

সোমবার (৬ জানুয়ারি) দুপুরে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে সংবাদকর্মীদের নিয়ে এক অবহিতকরণ সভায় বিষয়টি নিশ্চিত করা হয়।

এতে বক্তব্য রাখেন জেলা সিভিল সার্জন ডা. মো. আব্দুল গফ্ফার, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক আশফাকুর রহমান মামুন ও সিভিল সার্জন কার্যালয়ের প্রোগ্রামার মাহবুবুল হক মাসুম প্রমুখ।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, আগামী শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন চলবে। এ সময় জেলার ১ হাজার ৪৮৬টি কেন্দ্রে ২ লাখ ৮৭ হাজার ৩২৬ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

এর মধ্যে ৬-১১ মাস বয়সী ৩২ হাজার ১৫৫ শিশুকে নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৫৫ হাজার ১৭১ শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানোর কথা রয়েছে।

লক্ষ্মীপুর পৌরসভায় ৪৬টি, সদরে ৫০৫টি, রায়পুরে ২৬৬, রামগঞ্জে ২৬৫, রামগতিতে ১৮৬ ও কমলনগর উপজেলায় ২১৮ কেন্দ্রে স্থাপন করা হবে।

ক্যাম্পেইন বাস্তবায়নের জন্য ২৩৩ জন স্বাস্থ্য সহকারী, ২৩৪ জন এফ ডব্লিউএ কর্মী, ১৭৪ জন সিএইচসিপি কর্মী, ২ হাজার ৯৭৪ জন স্বেচ্ছাসেবক কাজ করবে। ১৮৪ জন সুপারভাইজার এতে উপস্থিত থাকবেন।

No comments:

Post a comment

Post Bottom Ad

Pages