রাঙ্গাবালীতে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা বিষয়ক সেমিনার - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Tuesday, 28 January 2020

রাঙ্গাবালীতে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা বিষয়ক সেমিনার



এম এ ইউসুফ আলী,রাঙ্গাবালী( পটুয়াখালী) প্রতিনিধি :
“জেনে বুঝে বিদেশ যাই, অর্থ সম্মান দু’টোই পাই” শ্লোগানকে সামনে রেখে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনার করা হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মাশফাকুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. জহির উদ্দিন আহম্মেদ, প্রবাসি কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের ইন্সট্রাক্টর আবু বাকের বিশ্বাস, সিনিয়র ইন্সট্রাক্টর কম্পিউটার মো. আল-আমিন ও পটুয়াখালী জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক,এমডি কাইয়ুম খান প্রমুখ।
এসময় বক্তারা বলেন, বিদেশগামী কর্মীদের সংসশ্লিষ্ট দেশের আইন-কানুন, রীতিনীতি, ভাষা, আবহাওয়া- পরিবেশ, অধিকার-কর্তব্য, ইত্যাদি জেনে শুনে বুঝে বিদেশ যেতে হবে। এছাড়া প্রবাসিদের কল্যাণে প্রতিটি জেলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র রয়েছে। সেখান থেকে প্রশিক্ষণ নিয়ে দক্ষ কর্মি হয়ে নিরাপদ বিদেশ গমন করতে হবে। এছাড়াও বিদেশ গমনেচ্ছুদের উদ্দ্যেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করা হয়। আমাদের দেশে কর্মিরা যদি সঠিক যোগ্যতা অর্জন না করে বিদেশ যাওয়ার ফলে তারা বিভিন্ন বিপদের সম্মুখীন হচ্ছেন। তাছাড়া আদম ব্যবসায়ীদের খপ্পরে পরে তারা ফ্রি ভিসায় বিদেশ যায়। মূলত ফ্রি ভিসা বলতে কিছুই নেই।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান খালিদ বিন ওয়ালিদ, মহিলা ভাইস চেয়ারম্যান মাতোয়ারা লিপিসহ উপজেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার প্রতিনিধি, বিভিন্ন স্কুল-কলেজ, মাদ্রাসা প্রধান, শিক্ষক, এনজিও প্রতিনিধি সামাজিক সাংস্কৃতিক কর্মি ।

No comments:

Post a comment

Post Bottom Ad

Pages