শ্রীপুরে দ্বিতীয় স্ত্রীকে তালাক দুধ দিয়ে গোসল ও গ্রামে খিচুড়ি উৎসব - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Wednesday, 22 January 2020

শ্রীপুরে দ্বিতীয় স্ত্রীকে তালাক দুধ দিয়ে গোসল ও গ্রামে খিচুড়ি উৎসব


গাজীপুর প্রতিনিধি
দ্বিতীয় স্ত্রীকে তালাক দেয়ার পর দুধ দিয়ে গোসল করিয়ে স্বামীকে নতুনরূপে বরণ করে নিয়েছেন প্রথম স্ত্রী। অন্যদিকে, গ্রামবাসী নিজেদের খরচে খিচুরি রান্না করে ডাকঢোল পিটিয়ে আনন্দ করেছেন। রোববার রাতে গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের সিংগারদিঘী গ্রামে অভিনব এ ঘটনাটি ঘটেছে।

গ্রামবাসী জানান, সিংগারদিঘী গ্রামের মৃত কাজিম উদ্দিনের ছেলে আজিজুল হক (৩৭)। তিনি ২০০১ সালে পাশর্^বর্তী ছলিংমোড় এলাকার আব্দুল মজিদের মেয়ে তাজনাহারকে বিয়ে করেন। বিয়ের পর সুখ স্বাচ্ছ্যন্দেই কাটে তাদের সংসার। ওই দম্পতির ঘরে দু’জন সন্তান আসে। কিন্তু ২০১৩ সালে স্বামী-স্ত্রীর মধ্যে সামান্য কথাকাটাকাটি থেকে মনোমালিন্যের সৃষ্টি হয়। এলাকার কিছু লোকের প্ররোচণায় শিউলী আক্তার নামে একজনকে দ্বিতীয় বিয়ে করেন। দ্বিতীয় বিয়ের পর থেকেই সংসারে ঝগড়াঝাটি লেগে থাকতো। পরে আজিজুল নিজের ভুল বুঝতে পেরে আইনীভাবে দ্বিতীয় স্ত্রীকে ডিভোর্স দেন।

এ বিষয়ে আজিজুল হক বলেন, দ্বিতীয় বিয়ে করার পর থেকে সংসারে অশান্তি শুরু হয়। শান্তি ফেরাতে দ্বিতীয় স্ত্রীকে তালাক দিয়েছি। আমি ভালো হয়ে গেছি। জীবনে আর বিয়ে করব না। আল্লাহ আমাকে ক্ষমা করুক। পাশাপাশি জীবনে কেউ যেন দুই বিয়ে না করে তার অনুরোধ রইল।

তিনি আরও বলেন, আগের ভুল থেকে পরিশুদ্ধ হয়ে নতুন করে জীবন শুরু করতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। গ্রামের মানুষ নিজেরাই আয়োজন করে ডাকঢোল পিটিয়ে খিচুড়ি খেয়েছেন। পাশাপাশি প্রথম স্ত্রী রোববার রাতেই দুধ দিয়ে গোসল করিয়ে আমাকে বরণ করেছেন।

No comments:

Post a comment

Post Bottom Ad

Pages