৪৮ বছর পরও প্রকৃত স্বাধীনতার স্বাদ পাইনি জনগন - মুফতী আমানুল্লাহ - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Monday, 16 December 2019

৪৮ বছর পরও প্রকৃত স্বাধীনতার স্বাদ পাইনি জনগন - মুফতী আমানুল্লাহ




শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধিঃ সোমবার (১৬ ডিসেম্বর) বিকাল ৩ টায় পাওয়ার হাউজ মোড় দলীয় কার্যালয়ের সামনে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগরের উদ্যোগে বিজয় দিবসের সমাবেশ ও বর্ণাঢ্য র‌্যালি নগর সভাপতি মুফতী আমানুল্লাহ'র সভাপতিত্বে ও নগর সেক্রেটারী শেখ মোঃ নাসির উদ্দীন এর পরিচালনায় অনুষ্ঠিত হয় ।

সভাপতির বক্তব্যে মুফতী আমানুল্লাহ বলেন,  স্বাধীনতার ৪৮ বছর পরে এসেও প্রকৃত স্বাধীনতা পায়নি দেশের জনগন, আমরা যা দেখছি সেটা মনে হয় "সাম্প্রদায়িক স্বাধীনতা" বারংবারই দেশের ক্ষমতাসীন সম্প্রদায়ের মানুষ স্বাধীন দেশে স্বেচ্ছাচারি আচরণ করে ভোগ করে দেশের সর্বোচ্চ সুযোগ-সুবিধা। অন্যদিকে দেশে Majority percent মানুষ থাকে পরাধীনতার শৃংখলে আবদ্ধ, তাদের থাকে না কোন মৌলিক অধিকার, সরকার পরিচালনায় পায় না ভোটাধিকার, হয় না যোগ্যতানুযায়ী চাকরি, স্বাধীন দেশের পক্ষে সরকারের সমালোচনা করার অধিকার থাকে না, থাকে না নির্বিগ্নে ব্যবসা-বাণিজ্য করার। স্বাধীনতার পরে দেশে এখনো চুড়ান্ত হয়নি সরকার পরিবর্তনের মাধ্যম, তাইতো বারংবার নির্বাচনের নামে চলে প্রহসন, জেল-জুলুম, হত্যাযোগ্য, লুণ্ঠন, ধর্ষণ ও নির্যাতনের স্টিমরোলার। অন্যদিক এ নির্বাচন পরিচালনা করতে ব্যয় হচ্ছে দেশের হাজার কোটি টাকা। তাই সাম্য মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠায় ইসলাম-ই কার্যকর পন্থা।

বর্ণাঢ্য র‌্যালি পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সহ সভাপতি শেখ হাসান ওবায়দুল করিম, জয়েন্ট সেক্রেটারী আলহাজ্ব মাওঃ দ্বীন ইসলাম, ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কলেজ বিষয়ক সম্পাদক এম হাসিব গোলদার, নগর সহ সাংগঠনিক মোল্লা রবিউল ইসলাম তুষার, প্রচার সম্পাদক মোঃ তরিকুল ইসলাম কাবির, সহ প্রচার আব্দুর রশীদ, দপ্তর সম্পাদক মোঃ শরিফুল ইসলাম, সহ দপ্তর মুফতী আমিরুল ইসলাম, অর্থ সম্পাদক মুক্তিযুদ্ধা জিএম কিবরিয়া, সহ অর্থ আলহাজ্ব মোমিনুল ইসলাম, প্রশিক্ষণ সম্পাদক মুফতী ইসহাক ফরীদি, ছাত্র ও যুব বিষয়ক মাওঃ ইমরান হোসাইন, কৃষি ও শ্রম বিষয়ক আলহাজ্ব আমজাদ হোসেন, সংখ্যালঘু বিষয়ক আলহাজ্ব আবু তাহের, নির্বাহী সদস্য শায়খুল ইসলাম বিন হাসান ও মাওঃ সিরাজুল ইসলাম, ইসলামী শ্রমিক আন্দোলন খুলনা মহানগর সভাপতি আলহাজ্ব জাহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক গাজী মুরাদ হোসেন, ইসলামী যুব আন্দোলন মহানগর সাংগঠনিক সম্পাদক এইচ এম জুনায়েদ মাহমুদ, গাজী ফেরদাউস সুমন, মাওঃ ফরিদ উদ্দিন আযহার, ইশা ছাত্র আন্দোলন খুলনা মহানগর সভাপতি মুহাঃ সাইফুল ইসলাম, জেলা সভাপতি এসকে নাজমুল হাসান, বিএল কলেজ সভাপতি আব্দুল্লাহ আল নোমান, নগর সহ সভাপতি এইচ এম খালিদ সাইফুল্লাহ, মোঃ মইন উদ্দিন, মোঃ আমানুল্লাহ, ইব্রাহীম ইসলাম আবীর, মুহাঃ ইয়ামিন মোল্লা, মোঃ আব্দুল্লাহ আল মামুন, মোঃ বনি আমীন  প্রমুখ নেতৃবৃন্দ।

সমাবেশ শেষে বর্ণাঢ্য র‌্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন এবং দেশের জন্য যারা জীবন দিয়েছে তাদের জন্য বিশেষ দোয়া করা হয়।

No comments:

Post a comment

Post Bottom Ad

Pages