রামগঞ্জে হযরত শাহমিরান (রঃ) এর মাজারে ওরশ ও মাহফিল কাল - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Monday, 25 November 2019

রামগঞ্জে হযরত শাহমিরান (রঃ) এর মাজারে ওরশ ও মাহফিল কাল



রামগঞ্জ, (লক্ষ্মীপুর ) প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের  রামগঞ্জে প্রতিবছরের ন্যায় এবারও হযরত সৈয়দ শাহমিরান (রঃ) এর মাজারে ওরস ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হচ্ছে। আগামীকাল  ২৬ই নভেম্বর, ২০১৯ ইং উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের হযরত সৈয়দ শাহমিরান (রাঃ) এর মাজারে ওরস ও ইছালে সাওয়াব মাহফিল অনুষ্ঠিত হবে। সুন্দর ভাবে ওরস সম্পন্ন করতে সিসি ক্যামেরাসহ কড়া নিরাপত্তা ব্যবস্থা করেছে প্রসাশন। পোষাকদারী পুলিশের পাশাপাশি বিপুল সংখ্যক সাদা পোষাকাদারী পুলিশ ও বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থার সদস্য নিরাপত্তা কাজে মাঠে থাকবে। এ উপলক্ষ্যে আজ ২৫ নভেম্বর সোমবার সকাল ১১ টায় থানা অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন ওরস মাহফিলকে কেন্দ্র করে গড়ে উঠা মেলার ষ্টল গুলো ঘুরে দেখেন। পরে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রনে রাখতে মাজার কর্তৃপক্ষের সাথে আলোচনা করেন। এ সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান নাছির উদ্দিন ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাকির হোসেন মোল্লা সহ মাজার কমিটির সহ-সভাপতি সৈয়দ হোসেন আহাম্মদ ও সাধারন সম্পাদক সৈয়দ মহসিন সহ ওরস সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। 


উল্লেখ্য ৭৪৩ বাংলা, ৭৫৫ হিজরী সনে পীর অলিকূলে সম্রাট গাউসুল আজম হযরত সৈয়দ মোহাম্মদ মহি উদ্দিন বড়পীর আব্দুল কাদের জিলানী (রঃ) এর নাতি হযরত সৈয়দ শাহমিরান (রাঃ) ও তার সফর সঙ্গীরা ইসলাম প্রচারে দূর-দূরান্ত থেকে এখানে এসে অবস্থান নেন। সে সময় ধরে কাঞ্চপুরের এ স্থানে ইসলামী জলসা ও ওরশ শরীফ অনুষ্ঠিত হয়ে আসছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান নাসির উদ্দীন বলেন,ওরস মাহফিলে আগত ভক্ত ও আশেকানদের সর্বিক সুবিধার জন্য সকল ধরনের ব্যবস্থা করা হয়েছে। 

ওসি আনোয়ার হোসেন বলেন, ওরস মাহফিলে কোন ধরনের অপ্রিতিকর ঘটনা এড়াতে সকল ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। 

No comments:

Post a comment

Post Bottom Ad

Pages