সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের ৬ দফা দাবি এখনো মেনে নেননি প্রশাসন;কেউ গুজব ছড়াবেন না - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad




Monday 21 October 2019

সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের ৬ দফা দাবি এখনো মেনে নেননি প্রশাসন;কেউ গুজব ছড়াবেন না



ভোলা প্রতিনিধি:ভোলার বোরহানউদ্দিনে পুলিশের সাথে সংঘর্ষে ৫জন নিহত হওয়ার ঘটনায় সোমবার (২১-শে অক্টোবর) বেলা সাড়ে ১১টায় সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের ব্যানারে ভোলা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করা হয়েছে। সংবাদ সন্মেলন থেকে ভোলার পুলিশ সুপার ও বোরহানউদ্দিন উপজেলার ওসির অপসারণসহ ৬ দফা পেশ দাবি করা হয়।

ঐক্য পরিষদের আহ্বায়ক মাওলানা বশির উদ্দিন বলেন, পরিস্থিতি শান্ত রাখার স্বার্থে সমাবেশ স্থগিত করা হয়েছে। তবে দাবি পূরণ না হওয়া পর্যন্ত তাদের এই আন্দোলন চলমান থাকবে। এ সময় তিনি তিন দিনের কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচিতে বলা হয় মঙ্গলবার জেলার প্রতিটি উপজেলায় বিক্ষোভ এবং বৃহস্পতিবার বিকালে জেলা শহরে মানববন্ধন। শুক্রবার জুমা বাদ নিহতদের জন্য দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের যুগ্ম সদস্য সচিব মাওলানা মিজানুর রহমান ৬ দফা দাবি তুলে ধরে বলেন, আল্লাহ এবং নবী-রাসুলদের নিয়ে কটূক্তিকারীর বিরুদ্ধে যদি দেশে কঠিন শাস্তির আইন থাকত তাহলে রবিবার বোরহানউদ্দিনে পুলিশের গুলিতে চারজন নিহত হতো না।

তিনি বলেন, মহানবী (সা.), আল্লাহ ও ইসলামকে ব্যাঙ্গ ও কটূক্তিকারীর বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির আইন করতে হবে। বিপ্লব চন্দ্র শুভ’র সর্বোচ্চ শাস্তি ফাঁসি দিতে হবে। সংঘর্ষে নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে। আহতদের সরকারি খরচে চিকিৎসা দিতে হবে। এ ঘটনায় গ্রেপ্তারকৃতদের নিঃশর্ত মুক্তি দিতে হবে, কোনো ধরনের মামলায় যেন জড়ানো না হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মাওলানা ইয়াকুব আলী চৌধুরী, মাওলানা মো. ইউসুফ, মাওলানা মো. আতাহার আলী, মাওলানা তৈয়বুর রহমান, মাওলানা মহিউদ্দিন, মাওলানা মাহাবুবুর রহমান, সদস্যসচিব মাওলানা তাজুদ্দিন ফারুকী প্রমুখ।
 
তবে এখনো পর্যন্ত কোনো দাবি মেনে নেয়নি প্রশাসন। যদিও কিছু মিডিয়া গুজব ছড়িয়ে বিভ্রান্ত সৃষ্টি করতেছে।

এর আগে ভোলা সরকারি স্কুল মাঠে সমাবেশের ডাক দেয় সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের নেতারা। পরে ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক জানান, মাঠে কোনো সমাবেশ হবে না। পরে সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের নেতারা সমাবেশ প্রতাহার করেন। এরপর তারা ভোলা প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলন করেন।

রবিবারের ঘটনায় চার থেকে পাঁচ হাজার জনকে আসামি করে মামলা করেছে বোরহানউদ্দিন থানা পুলিশ। মামলা নম্বর ১৮। জেলায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে। বিজিবি, পুলিশ, কোস্ট গার্ড, ও র্্যাব মোতায়ন রয়েছে।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Pages