রামগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে দিনেদুপুরে দোকান ঘর নির্মাণ - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad




Sunday, 26 March 2023

রামগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে দিনেদুপুরে দোকান ঘর নির্মাণ



রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ
লক্ষ্মীপুরের রামগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে দিনেদুপুরে দোকান ঘর  নির্মাণ করেছে  উপজেলার পৌর সভার ২ নং ওয়ার্ড বাঁশঘর এলাকার নুর মিয়ার ছেলে মনুহার ও মোস্তফা হাজীর স্ত্রী বেবী বেগম। 
 অপর দিকে এই সম্পত্তির মালিকানা দাবী করে  একই বাড়ির আব্দুল মন্নানের স্ত্রী স্বপ্না আক্তার 
  গত ১৮ই মে ২০২২ইং  লক্ষ্মীপুর জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট আদালতে ১৩৩ /২০২২ নং ও  ১৪৪/১৪৫ ধারায়  একটি মিছ মামলা দায়ের   করলেও অজ্ঞাত কারণে কাজ বন্ধ না করে আদালতে নির্দেশ অমান্য করে দিনেদুপুরে ভাড়াটিয়া লোকজন দিয়ে দ্রুত দোকান ঘরটি নির্মাণ করে। 
 সূত্রে জানা যায়, উপজেলার বাঁশঘর গ্রামের  মুল সড়কের পাশে আধা শতাংশ সম্পত্তি  ৬৩১৬ দলিল মুলে গত ৫ ডিসেম্বর ২০২১ইং স্বপ্না আক্তারের স্বামী আব্দুল  মন্নান একই বাড়ির রোকেয়া আক্তার হইতে ক্রয় করে। যাহার জমাখারিজ খতিয়ান নং১৪৬১, আব্দুল মান্নান প্রবাসে থাকায় প্রতিপক্ষ উল্লেখিত সম্পত্তি দখলের পাঁয়তারা করলে স্বপ্না আক্তার  বাদী এই মামলা দায়ের করে। 

এরপরও গত বুধবার  উক্ত সম্পত্তিতে জোরপূর্বক জবর দখল করে দোকান ঘর নির্মাণ করে মনুহার মিয়া, বেবী বেগম ও শেফালী বেগম । স্বপ্না  বাঁধা দিলে মনুহার ও তার লোকজন হুমকি দমকি দিয়ে  বীরদর্পে ভাড়াটিয়া লোকজন নিয়ে  দোকান ঘর নির্মাণ করে ।

আজ ২৬ মার্চ  রবিবার সকালে সরজমিনে গেলে ঘটনার সত্যতা পাওয়া যায়। 
মামলা সূত্রে জানা যায়, লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলাধীন ৪৩ নং বাঁশঘর  মৌজার আর,এস ২৫৩ নং খতিয়ান ভূক্ত সবেক ৬২৩ বর্তমান ১৫১৯ দাগের অন্দরে আধা  শতাংশ সম্পত্তি উপর আদালত কোন প্রকার ঘর দরজা বা পাকা ভবন অথবা কোন প্রকার পরিবর্তন করা যাবেনা এমর্মে আদেশ প্রদান করে। তারপরও মনুহার মিয়া ও তার লোকজন দোকান ঘর নির্মান করে। 

স্বপ্না আক্তার জানান, ওরা প্রশাসনের একলোকে ম্যানেজ করেই আমাদের সম্পত্তি জবর দখল  দোকানঘর নির্মাণ করেছে।
 
 এব্যাপারে অভিযুক্ত মনুহারের ঘরে গেলে তাকে  না পাওয়া গেলেও বেবী বেগম ও শেফালী বেগম  জানান,স্বপ্না উক্ত সম্পত্তি দখলের জন্য প্রস্তুতি নিচ্ছে দেখেই আমরা উক্ত জায়গায় দোকানঘর নির্মাণ করি । 
স্থানীয় কাউন্সিলর  আবু সুফিয়ান ভূঁইয়া জানান ,
 আদালতের নিষেধাজ্ঞা থাকার পরও কিভাবে  দোকান ঘর নির্মাণ করেছে । তাহা আমার বোধগম্য নয়ে।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Pages