রামগঞ্জের কৃতি সন্তান খুলনা জেলা প্রশাসক হেলাল হোসেন এবার ‘ডিজিটাল ওয়ার্ল্ড’ অ্যাওয়ার্ড পেলেন - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Sunday, 13 December 2020

রামগঞ্জের কৃতি সন্তান খুলনা জেলা প্রশাসক হেলাল হোসেন এবার ‘ডিজিটাল ওয়ার্ল্ড’ অ্যাওয়ার্ড পেলেন



নিজস্ব প্রতিনিধি:     
লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার কৃতি সন্তান খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন আন্তর্জাতিক পর্যায়ের পুরস্কার ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০২০’ অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন৷" যদিও মানছি দূরত্ব, তবুও আছি সংযুক্ত’ এ প্রতিপাদ্য বিষয় সামনে রেখে চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে শনিবার রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারের বিসিসি অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন৷ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম৷ 
মোহাম্মদ হেলাল হোসেন ই-গভর্নেন্স (নাগরিক সেবায় বিশেষ অবদান- করোনাভাইরাস পরিস্থিতিতে নাগরিক সেবার মানোন্নয়নে বিবিধ অ্যাপস ও সফটওয়্যারভিত্তিক বাজার ব্যবস্থাপনা, ধান-চাল সংগ্রহ, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণ, অনলাইন শিক্ষা, ডিজিটাল ভূমি ব্যবস্থাপনা ও ই-লাইসেন্স প্রদান) ক্যাটাগরিতে তিনি এ সম্মাননায় মনোনীত হন।
এর অাগে মোহাম্মদ হেলাল হোসেন বিসিএস (প্রশাসন) ক্যাডারের এই মেধাবী, সৎ ও চৌকস কর্মকর্তা ২০১৯ সালে দুই ক্যাটাগরিতে ‘ডাবল জনপ্রশাসন পদক’, তৃতীয় ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯ এ জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ জেলা প্রশাসকের পুরস্কার, মাঠ প্রশাসনে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে অনবদ্য ভূমিকা রাখায় ২০১২ সালে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসারের পুরস্কারে ভূষিত হয়েছেন। এছাড়া ২০১২-১৩ অর্থবছরে কুমিল্লার হোমনা উপজেলায় শতভাগ স্কুল ও কলেজে তথ্যপ্রযু্ক্তি সেবা নিশ্চিত করার জন্য বর্ষসেরা ইনোভেশন অ্যাওয়ার্ড অর্জন করেন।
সিভিল সার্ভিসের একজন সৎ, দক্ষ ও মানবিক গুনাবলী সম্পন্ন এ কর্মকর্তা  সংশ্লিষ্ট জনপ্রতিনিধিদের সঙ্গে সমন্বয় করে রুটিন কাজের বাইরেও অনেক উন্নয়ন ও উদ্ভাবনীমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।
মোহাম্মদ হেলাল হোসেন লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার ভাটরা ইউনিয়নের হিরাপুর গ্রামে এক মুসলিম সম্ভ্রান্ত পরিবারে ১৯৭৪ সালে জন্ম গ্রহন করেন৷ নিজ জন্মস্থান ভাটরা উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮৯ সালে এসএসসি ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফিলোসফিতে  অনার্স ও মাষ্টার্স শেষে  ২০তম বিসিএস ক্যাডার সার্ভিস পরিক্ষায় উর্ত্তীন হন৷ ২০০১সালে  সিলেট বিভাগীয় কমিশনার  কার্যালয়ে সহকারী কমিশনার হিসেবে কর্মজীবন শুরু করেন৷ এমবিএ ও পিজিডি ডিগ্রীও অর্জন করেন এ মেধাবী কর্মকর্তা৷ বর্তমানে খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট হিসেবে কর্মরত অাছেন৷ দাম্পত্য জীবনে তাঁর স্ত্রী অামেনা অাক্তার একজন কলেজ শিক্ষক এবং ১ছেলে ও ২ মেয়ের জনক৷

No comments:

Post a comment

Post Bottom Ad

Pages