টাঙ্গাইলে পুলিশ কনস্টেবল এবং পুলিশের এক সোর্সের কারাদণ্ড - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad




Wednesday 2 September 2020

টাঙ্গাইলে পুলিশ কনস্টেবল এবং পুলিশের এক সোর্সের কারাদণ্ড



 টাঙ্গাইল প্রতিনিধি:-
টাঙ্গাইলে এক ব্যক্তির পকেটে ইয়াবা ঢুকিয়ে আটকের চেষ্টার অভিযোগে এক পুলিশ কনস্টেবল এবং পুলিশের এক সোর্সের কারাদণ্ড দিয়েছেন আদালত।

টাঙ্গাইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রুপন কুমার দাস মঙ্গলবার এ রায় দেন। দণ্ডিতদের মধ্যে মির্জাপুরের বাঁশতৈল পুলিশ ফাঁড়ির সাবেক কনস্টেবল রাসেলুজ্জামান ওরফে রাসেলকে দেড় বছর এবং তাদের সোর্স হাসান মিয়াকে এক বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

দণ্ডিত রাসেলুজ্জামান ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার মোজাটি চরপাড়া গ্রামের মো. আক্তারুজ্জামানের ছেলে। হাসান মিয়া মির্জাপুর উপজেলার বাঁশতৈল নয়াপাড়া গ্রামের বাচ্চু মিয়ার ছেলে। রায় ঘোষণার পর তাদের কারাগারে পাঠিয়ে দেয়া হয়েছে।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় একজন উপসহকারী পুলিশ পরিদর্শক, তিন কনস্টেবল ও অপর এক সোর্সকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

খালাসপ্রাপ্তরা হচ্ছেন- বাঁশতৈল ফাঁড়ির সাবেক উপসহকারী পরিদর্শক (এএসআই) রিয়াজুল ইসলাম, কনস্টেবল গোপাল চন্দ্র সাহা, তোজাম্মেল হক ও আব্দুল হালিম এবং সোর্স আল আমিন।

মামলার বিবরণে প্রকাশ- দণ্ডিত কনস্টেবল রাসেলুজ্জামান ও সোর্স হাসান মিয়াসহ মির্জাপুর থানার বাঁশতৈল পুলিশ ফাঁড়ির আরও চার পুলিশ সদস্য এবং এক সোর্স গত ২০১৯ সালের ২৮ নভেম্বর পার্শ্ববর্তী সখীপুর উপজেলার রাজাবাড়ী উচ্চ বিদ্যালয় এলাকায় যান। তারা ওই এলাকার বজলুর রহমান নামে এক দিনমজুরের পকেটে ইয়াবা ঢুকিয়ে দিয়ে তাকে জোর করে সিএনজিচালিত অটোরিকশায় তোলেন।

বজলুরের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে গিয়ে অটোরিকশাটি আটক করেন। বজলুরের কাছ থেকে ঘটনার বিবরণ শুনে উপস্থিত লোকজন পুলিশ ও সোর্সদের তল্লাশি করে কিছু ইয়াবা পান। এতে সাধারণ মানুষ বিক্ষুব্ধ হয়ে পুলিশ ও সোর্সদের পিটুনি দিয়ে একটি দোকানে আটকে রাখেন। পরে খবর পেয়ে সখীপুর থানা পুলিশ ঘটনাস্থলে আসেন। এর আগেই তিনজন কৌশলে পালিয়ে যায়।

পরে চারজনকে পুলিশ সখীপুর থানায় নিয়ে যায়। সখীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ আয়নুল হক বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

তদন্ত শেষে সখীপুর থানার উপ-পরিদর্শক ওমর ফারুক গত ২ জানুয়ারি আদালতে পাঁচ পুলিশ সদস্য ও দুই সোর্সসহ সাত আসামির বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন। আদালত মামলার আটজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে এ দণ্ডাদেশ দেন।।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Pages