লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থেকে বাঘের ছানা উদ্ধার - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Friday, 31 July 2020

লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থেকে বাঘের ছানা উদ্ধার



লক্ষ্মীপুর প্রতিনিধি   :লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানাধীন কামারহাটের দক্ষিণে ধন্যপুর টাওয়ারের গোড়া নামকস্থান থেকে ৪টি মেছো বাঘের বাচ্চা উদ্ধার করা হয়। আজ (৩১ জুলাই) শুক্রবার লক্ষ্মীপুর সদর উপজেলার ভারপ্রাপ্ত বন কর্মকর্তা চন্দন ভৌমিক বিষয়টি নিশ্চিত করে। 

জানা যায়, স্থানীয় জনগণ ধন্যপুর টাওয়ারের নিচে মেছো বাঘ এবং বাচ্চা দেখতে পায়। পরে তারা মা মেছো বাঘটিকে পিটিয়ে মেরে ফেলে এবং ছানা ৪টিকে ফেলে চলে যায়। পরবর্তীতে স্থানীয় চন্দ্রগঞ্জ বাজারের আফজাল রোড সংলগ্ন বিসমিল্লাহ ইলেকট্রিক ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ এর স্বত্তাধিকারী মোঃ আনোয়ার হোসেন বাচ্চা গুলো দেখতে পেয়ে নিজের দায়িত্বে নিয়ে যায়।

আনোয়ার হোসেন জানান, তিনি মেছো বাঘের বাচ্চা গুলো পাওয়ার পর ইউটিউবে টিউটোরিয়াল দেখি, কিভাবে বাঘের বাচ্চা লালন পালন করতে হয়। তারপর তিমি বাচ্চা গুলোর জন্য আলোর ব্যবস্থা করি যাতে তারা উত্তাপ পায় এবং তাদেরকে নিয়মিত তরল দুধ খাওয়ানোর চেষ্টা করি। এখন তারা তরল দুধ একটু একটু করে খাচ্ছে।

খবর পেয়ে (৩০ জুলাই) বৃহস্প্রতিবার মেছো বাঘের বাচ্চা গুলোকে দেখতে আসেন, বাচ্চা গুলো অনেক ছোট বিধায় পশু প্রেমিক মোঃ আনোয়ার হোসেন এর কাছে আপাতত মেছো বাঘের বাচ্চা গুলোকে রেখে যান। পরবর্তীতে যখন বাচ্চা গুলো বড় হবে তখন বন বিভাগ বাচ্চা গুলো নিয়ে যাবে।

No comments:

Post a comment

Post Bottom Ad

Pages