নাগরপুরে ভ্রাম্যমান আদালতের অভিযান, জরিমানা - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Tuesday, 12 May 2020

নাগরপুরে ভ্রাম্যমান আদালতের অভিযান, জরিমানা



মোঃ আব্দুর রাজ্জাক রাজা 
নাগরপুর(টাংগাইল) প্রতিনিধিঃ টাংগাইলের নাগরপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তারিন মসরুর। 

১২ মে ২০২০,পবিত্র রমজান মাসে নিত্য প্রয়োজনীয় ভোগ্যপণ্যের মূল্য স্থিতিশীল রাখার উদ্যোগের অংশ হিসেবে  সকালে দপ্তিয়র বাজারে মূল্যতালিকা না টানানো এবং অধিক মূল্যে পণ্য বিক্রির কারণে ৪ জন ব্যবসায়ীকে "ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯" এর ৩৮ ও ৪০ ধারায় মোট ১৭০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। 

নূন্যতম সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে সীমিত পরিসরে কাপড়ের দোকানসহ অন্যান্য দোকান খুলে দেয়া হলেও মানা হচ্ছেনা উক্ত নির্দেশনা। আজ দুপুরে নাগরপুর বাজারে নূন্যতম সামাজিক দুরত্ব নিশ্চিত করতে না পারায় ১৩ জন ব্যবসায়ীকে "দন্ডবিধি ১৮৬০" এর ২৬৯ ধারায় সর্বমোট ৬১০০ টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত এবং একই অপরাধের পুনরাবৃত্তিতে জরিমানা দ্বিগুণ করা হবে মর্মে সতর্ক করে দেয়া হয়। 

এ সময়  এসিল্যান্ড তারিন মসরুর বলেন,গত ২৪ ঘন্টায় সারাদেশে ৯৬৯ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে, নতুন ১১ জন সহ সর্বমোট মৃত্যু ২৫০।দিন দিন অবস্থার অবনতি ঘটলেও জনসাধারণের মাঝে সচেতনতার অভাব পরিলক্ষিত হচ্ছে। কোলে ছোট্ট শিশুকে নিয়ে মা-বোনেরা শপিংয়ে বেরোচ্ছেন, তরুণ-যুবারা অপ্রয়োজনে বাহিরে ঘোরাফেরা করছেন, নিত্যপ্রয়োজনীয় দোকানসহ বিভিন্ন দোকানের সামনে নূন্যতম সামাজিক দূরত্ব বজায় না রেখে ভীড় সৃষ্টি করে কেনাকাটা করে চলেছেন। মহামারীর এই সংকটময় মুহুর্তে সুস্থভাবে বেঁচে থাকাটা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। সরকারি নির্দেশনা মেনে যত বেশি সম্ভব ঘরে অবস্থান করুন, অপ্রয়োজনে ঘোরাঘুরি বন্ধ করুন। সকলের সম্মিলিত প্রচেষ্টাতেই মহামারী থেকে পরিত্রাণ মিলবে।

No comments:

Post a comment

Post Bottom Ad

Pages