লকডাউন অমান্য করায় রামগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযানে মহিলাদেরও জরিমানা আদায় - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Sunday, 3 May 2020

লকডাউন অমান্য করায় রামগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযানে মহিলাদেরও জরিমানা আদায়




মনির হোসনে বাবুল;      
সারাদেশের মতো লক্ষ্মীপুরের ৫টি উপজেলায় চলছে অনির্দিষ্টকালের জন্য লকডাউন। নির্ধারিত সময়ের জন্য শুধুমাত্র ঔষধ ও মুদি দোকান এবং নিত্যপন্যের ব্যবসা প্রতিষ্ঠানের বাহিরে কোন দোকান খোলা রাখার নিয়ম না থাকায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও রামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান বিক্রেতাদের পাশাপাশি মহিলা ক্রেতাদেরও জরিমানা করেন।
ভ্রাম্যমান আদালতের অভিযানে সড়ক পরিবহন আইনসহ লকডাউন নিষেধাজ্ঞা অমান্য করায় ১৫টি মামলা ও ৯৯০০টাকা জরিমানা করা হয়। আজ রবিবার রামগঞ্জ নুরপ্লাজা মার্কেট ও সোনাপুর বাজারের বেশ কিছু কাপড় ও জুতার দোকানীকে জরিমানা করা হয়। পাশাপাশি বিপুল সংখ্যাক মহিলা ক্রেতাদের উপস্থিতি থাকায় কয়েকজন মহিলাকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে নগদ টাকা জরিমানা করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার হোসেন, বাংলাদেশ সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার মোঃ রিজোয়ানসহ রামগঞ্জ থানার বিপুল সংখ্যাক পুলিশ কর্মকর্তা।
উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনতাসির জাহান জানান, মানুষকে এত করে বুঝানোর পরও তারা কোনভাবেই বুঝতে রাজি হচ্ছে না। বিশ্বের উন্নত দেশগুলোতে কয়েকলক্ষ মানুষ মারা গেছে করোনা ভাইরাসে। সরকার মানুষের মঙ্গলের জন্য লকডাউন ঘোষণা করেছে। কয়েকটা দিন ঘরে থাকতে আমাদের অসুবিধা কোথায়? এসময় তিনি লকডাউন অমান্য করে জুতা, কাপড়, কসমেটিকসসহ লকডাউনের আওতার ভিতরে ব্যাবসায় প্রতিষ্ঠান খোলা রাখলে জেল জরিমানা করা হবে বলেও জানান।

No comments:

Post a comment

Post Bottom Ad

Pages