লক্ষ্মীপুরে ভোটার না হওয়ায় মিলছেনা ত্রান নদী-ভাঙা অসহায় মানুষ হাহাকার - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad




Thursday 23 April 2020

লক্ষ্মীপুরে ভোটার না হওয়ায় মিলছেনা ত্রান নদী-ভাঙা অসহায় মানুষ হাহাকার




লক্ষ্মীপুর জেলা সংবাদদাতাঃ লক্ষ্মীপুর- রামগতি আঞ্চলিক সড়কের পাশে নদী ভাঙা এলাকার বসবাসরত শত শত কর্মহীন মানুষ ত্রাণের জন্য হাহাকার করছে। ঐ ইউনিয়নের ভোটার না হওয়ায় পাচ্ছেনা তারা সরকারী কোন ত্রান সামগ্রী। অসহায় এসব মানুষদের খবর নিচ্ছেনা কোন জনপ্রতিনিধি।

জানা যায়, লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের চরভূতা ও চরমনা গ্রামের (লক্ষ্মীপুর-রামগতি আঞ্চলিক) মহাসড়কটির উত্তর পাশে সরকারি সম্পত্তির ওপরে বসবাস করেন শত-শত নদী-ভাঙা অসহায় মানুষ। এ মহামারি সময় মানুষ গুলোর খবর নিচ্ছেনা জনপ্রতিনিধি’রা। ফলে কর্মহীন হয়ে গৃহবন্দী মানবেতর জীবন কাটে তাদের। চতুর্দিকে যখন সরকার ত্রাণসামগ্রী বিতরণ করা হলেও তাঁদের খবর নিচ্ছেনা কেউ।

এখানকার বাসিন্দা বেলাল হোসেন, দুলাল, হালিমা বেগম ও আমেনা বগেম ক্ষোভ প্রকাশ করে বলেন, রাক্ষসী মেঘনা আমাদের সবকিছু নিয়ে গেছে। এখন সব-হারিয়ে রাস্তার পাশে বসবাস করি। তাই কেউ আমাদের খবর রাখে না। সরকার সবদিকে চাউল, ডাল, আলু থেকে শুরু করে বিভিন্ন সহযোগীতা করে। এতটা বছর আমরা রাস্তার পাশে বসবাস করি, ভোটার না হওয়ায় চেয়ারম্যান, মেম্বর ও প্রশাসনের কেউ আমাদের খোঁজ-খবর রাখে না। 

ভবানীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল হাসান রনি বলেন, রাস্তার পাশে যারা বসবাস করে। তারা আমার ভোটার নয়। তাঁরা কমলনগর ও রামগতির উপজেলার বাসিন্দা। যারা আমার ইউনিয়নের ভোটার ইতিমধ্যে তাদের তালিকা করা হয়েছে। প্রত্যেকের মাঝে আশাকরি ত্রাণ পৌঁছানো হবে। সীমিত ত্রাণ,ইচ্ছে করলেও তাদের জন্য কিছু করতে পারি না। 
জেলা প্রশাসক ও স্থানীয় সংসদ সুদৃষ্টি দিলে নদী ভাঙা মানুষ গুলোর মাঝে ত্রাণ বিতরণ করা সম্ভব হবে বলে তিনি জানান।


      

No comments:

Post a Comment

Post Bottom Ad

Pages