করোনা মোকাবিলায় লক্ষ্মীপুর সদর হাসপাতালের ১শ’ বেড প্রস্তুত - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad




Monday 9 March 2020

করোনা মোকাবিলায় লক্ষ্মীপুর সদর হাসপাতালের ১শ’ বেড প্রস্তুত


লক্ষ্মীপুর জেলা সংবাদদাতাঃ করোনা ভাইরাসে আক্রান্ত ও এমন সন্দেহজনক রোগীদের কোয়ারেন্টাইনে রাখার জন্য লক্ষ্মীপুরে ১০০টি বেড প্রস্তুত রাখা হয়েছে। যদিও এখন পর্যন্ত এ জেলায় এমন কোনো রোগী শনাক্ত হয়নি।
সোমবার (৯ মার্চ) দুপুরে হাসপাতালে বেড প্রস্তুতের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. আবদুল গাফ্ফার।
সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, করোনা ভাইরাসে আক্রান্ত কিংবা সন্দেহজনক রোগীদের চিকিৎসার জন্য আইসোলেশন ওয়ার্ডের অধীনে ১০০টি বেড প্রস্তুত করা হয়েছে। এর মধ্যে সদর হাসপাতালে ৫০টি ও রায়পুর, রামগঞ্জ, রামগতি-কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য ৫০টি বেড প্রস্তুত করা হয়। এই বেডগুলো করোনা আক্রান্ত কিংবা সন্দেহজনক রোগীদের জন্যই সংরক্ষণ থাকবে। এই রোগে আক্রান্তদের চিকিৎসার জন্য হাসপাতালের সকল চিকিৎসকই দায়িত্ব পালন করবেন।

জেলার কোথাও কোনো মানুষের শরীরে এ ভাইরাসের লক্ষণ দেখা দিলে জেলা সিভিল সার্জন কার্যালয়, সদর হাসপাতাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করতে প্রচারণা করা হচ্ছে। এছাড়া এ ব্যাপারে স্বাস্থ্য অধিদপ্তরের হটলাইন ০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১ ও ০১৯২৭৭১১৭৮৪ নাম্বারে যোগাযোগ করার জন্য প্রচার করতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বলা হয়েছে।

লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন ডা. আবদুল গাফ্ফার জানান, করোনা ভাইরাসে আক্রান্ত ও সন্দেহভাজনদের চিকিৎসার জন্য হাসপাতালে সকল চিকিৎসক দায়িত্ব পালন করবেন। এজন্য আলাদা করে কোনো টিম করা হয়নি। আক্রান্তদের জন্য ১০০টি বেড সংরক্ষণে থাকবে। ভাইরাস থেকে মুক্ত থাকতে জনগণকে সচেতনতা অবলম্বন করতে পরামর্শ দিয়েছেন তিনি।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Pages