৫০০ বছর পর, স্পেনে এই প্রথম উচ্চস্বরে আজানের অনুমতি"। - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Monday, 23 March 2020

৫০০ বছর পর, স্পেনে এই প্রথম উচ্চস্বরে আজানের অনুমতি"।

নিউজডেস্কঃ
 
করোনা ভাইরাসের ইতিবাচক দিক  " ৫০০ বছর পর, স্পেনে এই প্রথম উচ্চস্বরে আজানের অনুমতি"।
আজ থেকে ৫০০ বছর পুর্বে স্পেনের রাজ ক্ষমতা মুসলিমদের থেকে কেড়েনেয় খৃস্টানরা। রানি ইসাবেলা স্পেন দখল করে সমস্ত মুসলমানদের হত্যাকরে, যে সকল মুসলমান লুকিয়ে ছিলো বিভিন্ন বাসা বাড়িতে তাদের উদ্দেশ্য সম্মীলীত খৃষ্টান শক্তির মুখপাত্র রানী ইসাবেলা ঘোষণা করেন, ১ লা এপ্রিল যে সকল মুসলমান মসজিদে আশ্রয় নিবে তাদেরকে হত্যা করা হবেনা, তাদের ক্ষমা করা হবে। 
যে অল্পপরিমাণ মুসলমান জীবিত ছিলো তারা রানী ইসাবেলার কথায় বিশ্বাস করে মসজিদে আশ্রয় নিয়েছে। সদ্য স্পেন বিজয়ী খৃষ্টান শক্তি তাদের কথা রাখেনি, তাহারা মসজিদে তালা মেরে আগুন লাগিয়ে দিয়েছে। উদ্দেশ্য ছিল স্পেনের বুক থেকে মুসলমানদের পদচিহ্ন চিরতরে  নিশ্চিহ্ন করা,(মানব ইতিহাসের কলঙ্কিত দিন পহেলা এপ্রিল, খৃষ্টানরা আজো মুসলমানদের প্রতি উপহাস করে পহেলা এপ্রিল ফুল পালন করে)।
তারা অনেকটা সফল হয়েছে, শতাব্দীর পর শতাব্দী স্পেন মুসলমান শুন্য, মসজিদ বিহীন ছিল। কালের বিবর্তনে অতিসম্প্রতিক সময়ে কিছু মুসলমান অভিবাসী হয়ে স্পেনে বসবাস শুরুকরে। স্পেনের সরকার প্রথমে মসজিদ তৈরির অনুমতি দেয়নি। বহু দেন-দরবারের পর মসজিদ তৈরির অনুমতি দিয়েছে, শর্ত দিয়েছে মিনার তৈরি করা যাবেনা, এবং মাইকে আজান দেওয়া যাবেনা।।
মহান আল্লাহ সবচাইতে বড় কৌশলী। করোনা ভাইরাস প্রতিরোধে ব্যার্থহয়ে স্পেনের সরকার মুসলিম কমিউনিটির সদস্যদের মসজিদে মসজিদে উচ্চস্বরে মাইকে আজানের অনুমতি দিয়েছে।। 

"নিশ্চয়ই মহান আল্লাহ পরাক্রমশালী এবং ধৈর্যশীল"।

No comments:

Post a comment

Post Bottom Ad

Pages