কলাপাড়া হাসপাতালে রোগীকে পানির বদলে এসিড পান করালেন নার্স - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad




Saturday, 8 February 2020

কলাপাড়া হাসপাতালে রোগীকে পানির বদলে এসিড পান করালেন নার্স


মাইনুদ্দিন আল আতিক, কলাপাড়া থেকেঃ পটুয়াখালীর কলাপাড়া হাসপাতালে নার্সের বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। রোগীদের সাথে দুর্ব্যবহারসহ নানা অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

তেমনি এক রোগীকে এসিড পান করিয়েছেন কর্মরত এক নার্স। কেউ কেউ বলছেন রোগীদের যন্ত্রণায় অতিষ্ঠ হয়ে এমন কাজ করতে পারে।

গাইনী বিভাগে চিকিৎসা নিতে আসা নিপা হাওলাদার নামের এক রোগীকে ওষুধ খাওয়ার জন্য পানির পরিবর্তে এসিডিক এসিড পান করায়। রোগী নিপা হাওলাদার কলাপাড়া উপজেলার টিয়াখালী ইউনিয়নের বাদুরতলী এলাকার দিনমজুর পুলক হাওলাদারের স্ত্রী। নিপা হাওলাদার শঙ্কামুক্তাবস্থায় বর্তমানে বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জরুরী বিভাগের চিকিৎসক আশরাফুল ইসলাম নিশ্চিত করেছেন। 

রোগীর স্বজনদের সূত্রে জানা গেছে, গর্ভবতী নিপা হাওলাদারের রক্তক্ষরণ হওয়ায় চিকিৎসকের পরামর্শে তাকে শুক্রবার (৭ ফেব্রুয়ারি) বেলা ১১টায় কলাপাড়া হাসপাতালের গাইনী বিভাগে নেওয়া হয় ডিএনসি করানোর জন্য। ডিএনসি করার পর নার্স সালমা বেগম নিপাকে একটি গ্যাস্ট্রিকের ট্যাবলেট খেতে দেয়। এসময় সেখানে উপস্থিত একজন আয়া (ঝাড়ুদার) গাইনী কাজে ব্যবহৃত দাহ্য জাতীয় পদার্থ (এসিড) ভড়া একটি মাম পানির বোতল পানি ভেবে নিপার স্বজনদের কাছে তুলে দেয়। এসিড মুখে দিতেই নিপার মুখ জ্বালাপোড়া শুরু হলে এসিড মুখ থেকে ফেলে দেয়। দ্রুত তাকে শুক্রবার বিকালে বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়।

এ ব্যাপারে অভিযুক্ত কর্তব্যরত নার্স মোসাঃ সালমা বেগমের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেনি।

এ বিষয়ে কলাপাড়া হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ চিন্ময় হাওলাদার বলেন, গাইনী বিভাগে গাইনী কাজে ব্যবহারের জন্য এসিড ব্যবহার করা হয়। ওই এসিড রোগীর স্বজনরা রোগীকে পানি ভেবে পান করতে দেয়। এসিড বোতলে রাখার বিষয় এবং এঘটনায় রবিবার একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Pages