প্রধানমন্ত্রীর আশ্বাসে পাটকল শ্রমিকদের আমরণ অনশন স্থগিত - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Thursday, 2 January 2020

প্রধানমন্ত্রীর আশ্বাসে পাটকল শ্রমিকদের আমরণ অনশন স্থগিত



শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধিঃ আগামী ১৫ দিনের মধ্যে পাটকল শ্রমিকদের নতুন মজুরি কাঠামো অনুযায়ী বকেয়া বেতন ভাতা পরিশোধ করা হবে বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্বাসের প্রেক্ষিতে আমরণ অনশন স্থগিত করার ঘোষণা দিয়েছেন রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকরা।
বৃহস্পতিবার (২ জানুয়ারি) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আশ্বাস পেয়ে তারা এই ঘোষণা দেন। আগামী শনিবার থেকে আবার কাজে ফিরবেন তারা। তবে ১৫ দিনের মধ্যে দাবি পূরণ না হলে ফের আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন শ্রমিকরা নেতারা ।
এর আগে বৃহস্পতিবার রাতেই পাটকল শ্রমিকদের সঙ্গে বৈঠক করেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী। মন্ত্রী বলেন, ২০১৫ সালের জুলাই থেকে বকেয়া বেতন ভাতাসহ পাটকল শ্রমিকদের মজুরি দেয়া হবে। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে ফার্মগেটের জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার (জেডিপিসি) কার্যালয়ে রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকে বসে সরকার। বৈঠকে বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান ও দুই মন্ত্রণালয়ের সচিবরা উপস্থিত ছিলেন। অপরদিকে পাটকল শ্রমিক নেতা, সিবিএ, নন-সিবিএ সংগঠনের প্রায় ৫০ জন অংশ নেন। 
প্রসঙ্গত, বকেয়া বেতন-ভাতা পরিশোধ ও মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে সারা দেশে গত ২৩ নভেম্বর থেকে সভা, বিক্ষোভ মিছিল, ধর্মঘট ও অনশন করে আসছেন রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিকরা।

No comments:

Post a comment

Post Bottom Ad

Pages