ট্রাম্পের মাথার জন্য ৮০ মিলিয়ন ডলার ঘোষণা ইরান - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad

Monday, 6 January 2020

ট্রাম্পের মাথার জন্য ৮০ মিলিয়ন ডলার ঘোষণা ইরান



মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের মাথা এনে দিতে পারলে ৮০ মিলিয়ন দেওয়া হবে। এমন ঘোষণা দিয়েছেন ইরানের শীর্ষ নেতারা। দেশটির একাধিক টিভি চ্যানেল তা সম্প্রচার করেছে বলে আন্তর্জাতিক বিভিন্ন সংবাদ মাধ্যমে উল্লেখ করা হয়েছে।



ইরানের মাশহাদ শহরে কাসিম সোলাইমানির জানাজা ও শ্রদ্ধা অনুষ্ঠানে দেশটির এক শীর্ষ নেতা বলেন, এদেশের প্রায় ৮০ মিলিয়ন জনসংখ্যা রয়েছে। প্রত্যেকে যদি এক ডলার করে দেয় তাহলে ৮০ মিলিয়ন হবে। আর যে ব্যক্তি ট্রাম্পের মাথা এনে দিতে পারবে তাকে ওই ৮০ মিলিয়ন ডলার দেওয়া হবে।

সোলাইমানিকে হত্যার প্রতিবাদে ইরানে ৪ দিনের শোক ঘোষণা করা হয়েছে। আর তার মরদেহ শিয়া মুসলমানদের ৫টি পবিত্র স্থানে নেওয়া হবে।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) মার্কিন হামলায় ইরানের শীর্ষ জেনারেল ও কুদস ফোর্সের প্রধান কাসিম সোলাইমানি নিহতের পর যুক্তরাষ্ট্র-ইরানের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

এদিকে এ ঘটনার জেরে ল্যান্ডমার্ক পারমাণবিক চুক্তি মানবেনা বলে ঘোষণা দিয়েছে ইরান। রোববার তেহরান এক বিবৃতিতে বলেছে, ২০১৫ সালের পারমাণবিক চুক্তির আওতায় যেসব প্রতিশ্রুতি রয়েছে, তার কোনোটাই আর তারা মানবে না। চুক্তি অনুযায়ী নিজেদের ইউরেনিয়াম সমৃদ্ধি সীমাবদ্ধ রাখার কথা থাকলেও এখন থেকে তারা আর সে চুক্তি মানবে না।

No comments:

Post a comment

Post Bottom Ad

Pages