চৌহালীতে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad




Wednesday 1 January 2020

চৌহালীতে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত



 নতুন বছরের প্রথম দিনেই সিরাজগঞ্জ চৌহালীতে বই উৎসব শুরু হয়েছে। বছরের প্রথম দিনেই নতুন বই পেয়ে উল্লসিত চৌহালীতে শিক্ষার্থী।


প্রায় সব প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসায় বুধবার শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হচ্ছে বিনামূল্যের নতুন পাঠ্যবই। এজন্য চৌহালীর প্রতিটি বিদ্যালয়ে লেগেছে উৎসবের ছোঁয়া। খালি হাতে বিদ্যালয়ে যাওয়া শিক্ষার্থীরা বাড়ি ফিরেছে নতুন বই নিয়ে, হাসিমুখে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে, সকাল ১০টায় চৌহালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে এ উৎসবের উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার দেওয়ান মওদুদ আহমেদের সভাপতিত্বে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চৌহালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফারুক হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন   উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সাহাদাত হোসেন,  চৌহালী উপজেলা আওয়ামীলীগের  সভাপতি (ভার :)মোঃ আবু নজির মিয়া  সহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা প্রমুখ।

এবার চৌহালীতে ৭লাখ ১৪হাজার ৯০১টি নতুন বই বিতরণ করা হয়। এর মধ্যে প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের জন্য ১লাখ ১২বার হাজার ৬৭১টি এবং মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের জন্য ৬লাখ ২ হাজার ২৩০টি বই বিনামূল্যে বিতরণ করা হচ্ছে।

চৌহালীতে প্রাক-প্রাথমিক, প্রাথমিক মোট-১২৮টি। মাধ্যমিক, দাখিল, ইবতেদায়ী, দাখিল (ভোকেশনাল) ও এসএসসি (ভোকেশনাল) মোট-৪৯টি প্রতিষ্ঠানে বই বিতরণ করা হয়।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Pages