রামগঞ্জে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল মাদ্রাসাছাত্রী - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad




Saturday, 28 December 2019

রামগঞ্জে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল মাদ্রাসাছাত্রী



 রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি ঃ
লক্ষ্মীপুরের রামগঞ্জে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে নাদিয়া আক্তার  নামে ৮ম শ্রেণির এক ছাত্রী। শুক্রবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনতাসির জাহানের হস্তক্ষেপে উপজেলার চন্ডিপুর ইউনিয়নের ফকিরপুর গ্রামের ব্যাপারি বাড়িতে এ বাল্যবিয়ে বন্ধ করা হয়।

জানা যায়, হরিশ্চর মাদ্রাসার অষ্টম শ্রেণির ছাত্রী ও ফকির পুর গ্রামের ব্যাপারি বাড়ির নজরুল ইসলামের মেয়ে নাদিয়া আক্তারের সঙ্গে কাউনিয়া গ্রামের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার তারেক হোসেন এর সঙ্গে বিয়ের আয়োজন চলছিল। এ সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান  স্থানীয় ইউপি সদস্য খিজির আহমেদ ও স্থানীয় চৌকিদার কে পাঠিয়ে বিয়ে বন্ধের নির্দেশ দেন। কিন্তু এ নির্দেশ না মেনে কনের বাবা বিয়ের কার্যক্রম অব্যাহত রাখে।
পরে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বোরহানউদ্দিন পুলিশ নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হলে পুলিশের উপস্থিতি টের পেয়ে বর ও তার লোকজন বিয়ে বাড়ি থেকে পালিয়ে যায়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে বিয়ে বন্ধ করে  মেয়ে ও তার বাবা - মাকে আটক করে। পরে সন্ধায়   কনের ১৮ বছর বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না মর্মে ৮হাজার টাকা অর্থদণ্ড দিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়। 

No comments:

Post a Comment

Post Bottom Ad

Pages