নতুন বই পেয়ে উচ্ছ্বাসিত খুলনার শিক্ষার্থীরা - pratidinkhobor24.com

Breaking

Home Top Ad

Post Top Ad




Tuesday, 31 December 2019

নতুন বই পেয়ে উচ্ছ্বাসিত খুলনার শিক্ষার্থীরা



শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধিঃ একদিকে নতুন বছর, সাথে আরো নতুন বই। বছরের প্রথম দিনে নতুন বই পেয়ে বাঁধভাঙ্গা উচ্ছ্বাসে খুলনার শিক্ষার্থীরা।

বুধবার (১ জানুয়ারি) সকাল ১০টায় খুলনা জিলা স্কুল মাঠে বিভাগীয় পাঠ্যপুস্তক উৎসব উদযাপিত হয়। পাঠ্যপুস্তক উৎসবের উদ্বোধন করেন খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর খুলনা অঞ্চল এ উৎসবের আয়োজন করে। বছরের প্রথম দিনে খুলনায় প্রথম থেকে নবম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের মাঝে ৪ কোটি ৬১ লাখ ৭ হাজার ৫৪০ বই বিনামূল্যে বিতরণ করা হচ্ছে।

নতুন বই পেয়ে শিক্ষার্থীদের উল্লাস
সকাল থেকেই ক্ষুদে ক্ষুদে শিক্ষার্থীরা সীমাহীন আনন্দ নিয়ে উল্লাস করতে করতে বুকের সাথে নতুন বই নিয়ে ছোটাছুটি করছে। ছোট্ট শিক্ষার্থীদের সাথে তাল মিলিয়ে আনন্দে মেতেছে মাধ্যমিক স্তরের শিক্ষার্থীরাও। নতুন বই বিতরণকে কেন্দ্র করে খুলনার বিভিন্ন স্কুলগুলোতে শুরু হয়েছে বই উৎসব। বছরের প্রথম দিন নতুন বই হাতে পেয়ে শিক্ষার্থীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।

নতুন বই পেয়ে খুশি ক্ষুদে শিক্ষার্থীরা
মাধ্যমিক ও উচ্চশিক্ষা খুলনা অঞ্চল অফিস সূত্র থেকে জানা যায়, খুলনা মেট্রোসহ জেলার নয় উপজেলার মাধ্যমিক, দাখিল, প্রাথমিক ও ইবতেদায়ী স্তরের শিক্ষার্থীদের হাতে এবার ৪ কোটি ৬১ লাখ ৭ হাজার ৫৪০ বই বিনামূল্যে বিতরণ করা হচ্ছে। সবাই চায় বই উৎসবের এ ধারাবাহিকতা বজায় থাকুক।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Pages